Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আনসারুল্লাহ বাংলা টিমের আইটি প্রধান আশফাক ৫ দিনের রিমান্ডে

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) আইটি প্রধান আশফাকুর রহমান অয়ন ওরফে আরিফ ওরফে অনিকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই রিমান্ডের আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) এস এম শাহরিয়ার হাসান রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।
গতকাল দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, ভাটারা থেকে গ্রেপ্তার হওয়া আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) আইটি প্রধান আশফাকুর রহমান পলাতক মেজর (বরখাস্ত) জিয়ার ঘনিষ্ঠ। আশফাক দুই মাস আগে জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে বলে গোয়েন্দাদের কাছে তথ্য আছে।
মনিরুল ইসলাম বলেন, ‘আশফাক আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় সদস্য ও আইটি বিশেষজ্ঞ। হজরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের শিক্ষার্থী ছিল সে। বছর দেড়েক আগে সংগঠনে যুক্ত হয়ে সে সামরিক প্রশিক্ষণ নিয়েছিল। এসব কারণে সাবেক মেজর (বরখাস্ত) জিয়ার সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে। জিয়াকে নানা ধরনের তথ্য দিত সে। জিয়া কোথায় আছে তা তার কাছ থেকে জানার চেষ্টা করা হবে।
সিটিটিসির প্রধান আরো বলেন, ‘সে জঙ্গি সংগঠনের প্রকাশনা ও প্রচারণার দায়িত্বে ছিল। এবিটি যেসব লেখক-বøগারকে টার্গেট করত, আশফাক তাদের ফেসবুক আইডি হ্যাক করে সব ধরনের তথ্য সংগ্রহ করত।’সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে আশফাকুর রহমান অয়ন ওরফে আরিফ ওরফে অনিককে গ্রেপ্তার করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ