Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কাতারে প্রবাসী কর্মীরা রেমিটেন্স আয়ে উল্লেখযোগ্য অবদান রাখছে -রাষ্ট্রদূত আসুদ আহমেদ

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্টদূত আসুদ আহমেদ বলেন, কাতারে প্রবাসী বাংলাদেশীরা রেমিটেন্স আয়ের ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখছে। রাষ্ট্রদূত বলেন, অনেক অশুভ শক্তি আমাদের অগ্রযাত্রা ও উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চেয়েছিল। কিন্তু আমাদের অদম্য ইচ্ছাশক্তি ও জাতীয় ঐক্যের কারণে তারা ব্যর্থ হয়েছে। বাংলাদেশ আজ শুধু শ্রমিক ও পরিচারিকা সরবরাহকারী দেশ নয়। আমাদের মেধাবী সন্তানেরা পৃথিবীর বিভিন্ন প্রান্তে তাদের মেধার স্বাক্ষর রেখে চলেছেন। রাষ্ট্রদূত বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতির বিকাশে এবং ছাত্র-ছাত্রীদের মেধার উন্নয়নে আল-নূর সেন্টারের কার্যক্রমের প্রশংসা করে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। প্রবাসে বাংলাদেশের শুদ্ধ সংস্কৃতির বিকাশের লক্ষ্যে সম্প্রতি কাতারস্থ আল নূর কালচারাল সেন্টারের উদ্যোগে দোহার ফানার মিলনায়তনে অনুষ্ঠিত বৈশাখী সম্মেলনে রাষ্ট্রদূত আসুদ আহমেদ প্রধান অতিথি হিসেবে একথা বলেন।
হাজী বাশার সরকারের তত্ত¡াবধানে প্রকৌশলী আবু রাইহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আল নূর যুক্তরাষ্ট্র শাখার পরিচালক মুফতি আবদুল্লাহ, আল নূর সেন্টারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর, প্রকৌশলী সালাউদ্দিন, ওমর ফারুক চৌধুরী, সালেহ নূরে ,শহিদুল হক, পেয়ার মোহাম্মদ, অধ্যাপক আমিনুল হক, সিরাজুল ইসলাম মোল্লা ও প্রকৌশলী শুয়াইব কাশেম । সম্মেলনের প্রথম পর্বে আরবি, বাংলা ও ইংরেজী তিন ভাষায় অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় দেড়শ ছাত্র-ছাত্রী অংশ নেয়। নারী পুরুষ ও শিশুদের বিপুল উপস্থিতিতে প্রাণবন্ত সম্মেলনে আলোচকগণ জাতীয় সংহতির স্বার্থে মতভেদ পরিহার করে ইসলাম সম্মত বৈশাখী উৎসবের রুপরেখা প্রণয়নের জন্য উলামা মাশায়েখ, বুদ্ধিজীবী ও প্রশাসনের প্রতি আহবান জানান। মাওলানা ইউসুফ নূর অনুদিত “বুদ্ধিদীপ্ত জাগরনের প্রত্যাশায়” বইটির মোড়ক উন্মোচন করেন রাষ্ট্রদূত আসুদ আহমেদ। অনুষ্ঠান শেষে রাষ্ট্রদূত বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ