Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়নামতি মেডিকেল কলেজ চিকিৎসক হলের প্রথম ব্যাচের ২৮ শিক্ষার্থী

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার: কুমিল্লায় চিকিৎসা শিক্ষায় নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে ময়নামতি মেডিকেল কলেজে। প্রথম ব্যাচের এমবিবিএস কোর্সের চূড়ান্ত পেশাগত পরীক্ষায় কুমিল্লা ময়নামতি মেডিকেল কলেজের ২০১১-১২ শিক্ষাবর্ষের ২৮জন ছাত্র-ছাত্রী চিকিৎসক হওয়ার গৌরব অর্জন করেছে। এই মেডিকেল কলেজ থেকে প্রথমবারের মতো ওরা চিকিৎসক হয়ে বের হলো।
হাটি হাটি পা পা করে বেসরকারি পর্যায়ে চিকিৎসা শিক্ষায় কুমিল্লা নগরীর বারপাড়া এলাকায় অবস্থিত ময়নামতি মেডিকেল কলেজ এখন চিকিৎসক তৈরির এক অনন্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। মেডিকেল কলেজ ক্যম্পাসেই রয়েছে অত্যাধুনিক হাসপাতাল। যেখানে স্বল্প ব্যয়ে চলছে উন্নত চিকিৎসা। ২০১২ সালের জানুয়ারি মাসে কুমিল্লা নগরীর ঝাউতলাস্থ অস্থায়ী ক্যাম্পাসে ২০১১-১২ শিক্ষাবর্ষের প্রথমবর্ষের এমবিবিএস কোর্সের শিক্ষার্থীদের পরিচিতিমূলক অনুষ্ঠানের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে ময়নামতি মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়। এরপর ২০১৫ সালে নগরীর পূর্বপ্রান্তে নিরিবিলি মনোরম পরিবেশে বিশাল জায়গাজুড়ে স্থাপিত নিজস্ব ক্যাম্পাসে শুরু হয় ময়নামতি মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষা এবং চিকিৎসা কার্যক্রম। চলতি বছরের জানুয়ারি মাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত চূড়ান্ত পেশাগত পরীক্ষায় ৩৯জন অংশ নিয়ে ২৮জন উত্তীর্ণ হয়। এরমধ্যে দুইজন স্ত্রীরোগ ও ধাত্রীবিদ্যায় অনার্স নম্বর অর্জন করে। প্রথমবারের এই অভূতপূর্ব সাফল্যে সবার অভিনন্দনে সিক্ত হয়েছেন কলেজ অধ্যক্ষ কুমিল্লার জনপ্রিয় চিকিৎসক কবি ও লেখক হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ। তিনি তার অভিনন্দনের প্রতিক্রিয়ায় বলেন, ছাত্র-ছাত্রীদের কঠোর অধ্যবসায় আর কলেজের সকল শিক্ষকদের দায়িত্বশীলতা, পাঠদান ও নজরদারিই এই ঈর্ষণীয় সফলতা এসেছে। ময়নামতি মেডিকেল কলেজে মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থা বিদ্যমান রয়েছে। আমার বিশ্বাস এ কলেজ থেকে এই প্রথম যারা ডাক্তার হওয়ার গৌরব অর্জন করেছে তারা সততার সাথে চিকিৎসাসেবায় নিজেদের নিয়োজিত রাখবে। এদিকে ২৮ শিক্ষার্থীর আগামির উজ্জ্বল সম্ভাবনা কামনা করে ভালো ফলাফলের জন্য ময়নামতি মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. মো. শহীদুল্লাহ, ব্যবস্থাপনা পরিচালক ডা. আব্দুল বাকী আনিছ কলেজ পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ