Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিক শিমুল হত্যাকান্ডের চার্জশিট দাখিল : মেয়র মিরুসহ অভিযুক্ত ৩৮

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৭, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : সিরাজগঞ্জের শাহজাদপুরের চাঞ্চল্যকর সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরু ও তার ভাই হাবিবুল হক মিন্টুসহ ৩৮জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে শাহজাদপুর থানা পুলিশ।
গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম শাহজাদপুর আমলী আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. হাসিবুল হকের কাছে চার্জশিট জমা দেন। একই সঙ্গে জব্দকৃত মেয়র মিরুর শটগান, ৪১ রাউন্ড শটগানের গুলি, মিন্টুর অবৈধ পাইপগানসহ অন্যান্য আলামতও জমা দেয়া হয়। শাহজাদপুর আমলী আদালতের জেনারেল রেকর্ড অফিসার (জিআরও) আতাউর রহমান চার্জশিট ও আলামত জমাদানের তথ্যটি নিশ্চিত করেছেন। এদিকে, চার্জশিটের খবর শুনে মরহুম সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার মামলাটি দ্রæত বিচারে স্থানান্তরসহ দোষীদের দ্রæত শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন।
শিমুল হত্যা মামলার চার্জশিটে ৩৮জনকে অভিযুক্ত করা হয়েছে। তাদের মধ্যে শাহজাদপুরের পৌর মেয়র হালিমুল হক মিরু, তার ভাই হাবিবুল হক মিন্টু, মেয়রের গাড়িচালক শাহিন আলম, বহিষ্কৃত উপজেলা আওয়ামীলীগনেতা কেএম নাছির উদ্দিন, তাদের সহযোগী দুলাল শেখ, সাহেব আলী, আলমগীর হোসেন, নাজমুল খাঁ, আরশেদ আলী, জহির শেখ, হযরত আলী, নজরুল ইসলাম, তুফান মÐল ও বিপুল শেখসহ ১৪জন রয়েছেন। বাকি ২৪ অভিযুক্ত পলাতক রয়েছেন।
তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, এজাহার, ব্যালেস্টিক পরীক্ষার প্রতিবেদন, তদন্তে প্রাপ্ত তথ্য, ঘটনার দিনের ভাইরাল ভিডিও এবং সাক্ষীদের দেয়া তথ্যের ভিত্তিতে শিমুল হত্যাকাÐের ঘটনায় শাহজাদপুরের পৌর মেয়র হালিমুল হক মিরু, তার ভাই হাবিবুল হক মিন্টু, মেয়রের গাড়িচালক শাহিন আলম, বহিষ্কৃত উপজেলা আওয়ামীলীগ নেতা কেএম নাছির উদ্দিনসহ মোট ৩৮জনকে অভিযুক্ত করা হয়েছে।
উল্লেখ্য, শাহজাদপুরে পৌর মেয়রের দুই ভাই মিন্টু ও পিন্টুর সঙ্গে স্থানীয় ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদের বিরোধ তৈরি হয়। বিজয়কে তুলে নিয়ে মেয়রের বাড়িতে আটকে মারধর করা হয়। ওই ঘটনায় সরকার দলীয় নেতাকর্মীদের সঙ্গে মেয়র মিরু, মিন্টু, পিন্টু ও নাসিরসহ তাদের সমর্থকদের সংঘর্ষ বাধে। গত ২ফেব্রæয়ারি এ বিষয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। প্রথমে তাকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া নেওয়া হয়। পরদিন বগুড়া থেকে ঢাকার নেওয়ার পথে মারা যান তিনি। এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুনন্নাহার বেগম বাদী হয়ে মেয়র মিরু, তার ভাই মিন্টু ও উপজেলা আওয়ামীলীগ নেতা নাসিরসহ ১৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও প্রায় ২২ জনসহ মোট ৪০জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।
অভিযুক্তদের মধ্যে ১৮জন এজাহারনামীয় ও ভিডিও ফুটেজ দেখে আরও ২০ জনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। এদের মধ্যে ১৪ জন জেলহাজতে রয়েছেন। বাকিদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ