Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলীসহ তিনজন বরখাস্ত

সিলেট সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মে, ২০১৭, ৫:০১ পিএম

সিলেট সংবাদদাতা : হাওরে বন্যায় ফসলহানির ঘটনায় বাঁধ নির্মাণ ও মেরামত কাজ তদারকিতে জড়িত থাকা সিলেট পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল হাইসহ তিন প্রকৌশলীকে বরখাস্ত করেছে পানিসম্পদ মন্ত্রণালয়।

সাময়িক বরখাস্ত হওয়া অন্য দুই কর্মকর্তা হলেন, সিলেট পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলাম সরকার ও সুনামগঞ্জ থেকে প্রত্যাহার হওয়া নির্বাহী প্রকৌশলী আফসার উদ্দিন।

মঙ্গলবার (২ মে) পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদের নির্দেশে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

পানিসম্পদ মন্ত্রীর দপ্তর থেকে পাঠানো নির্দেশনায় বলা হয়, সুনামগঞ্জসহ আগাম বন্যায় প্লাবিত অন্যান্য জেলার হাওর রক্ষা বাঁধ নির্মাণ ও সংস্কার কাজে অনিয়ম, দুর্নীতি ও ধীরগতি সংক্রান্ত গুরুতর অভিযোগ তদন্তের জন্য সংশ্লিষ্ট কাজের সঙ্গে সরাসরি স¤পৃক্ত পানি উন্নয়ন বোর্ডের তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
দুর্নীতির বিষয়ে নিরপেক্ষ তদন্তের স্বার্থে আজকের (মঙ্গলবার) মধ্যেই সাময়িক বরখাস্তের আদেশ কার্যকর করা হবে।

পানি উন্নয়ন বোর্ড, সিলেটের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, "আমি বিষয়টি শুনেছি। এখনো নির্দেশনার কোন কাগজ হাতে পাইনি।"



 

Show all comments
  • Muhd.Abdur Rasheed ২ মে, ২০১৭, ১০:৪২ পিএম says : 0
    If the Engineers did any Corruption during dam Construction; It is a very good attempt of Govt.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ