Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মনপুরায় কালবৈশাখী ঝড়ে আহত ১০

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মে, ২০১৭, ১:১০ পিএম

ভোলা জেলা সংবাদদাতা : ভোলার মনপুরায় প্রচণ্ড কালবৈশাখী ঝড় ও টর্নেডোর আঘাতে গতরাত সাড়ে ১২টার দিকে মনপুরা সরকারী ডিগ্রী কলেজ ছাত্রাবাস সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। প্রচণ্ড বাতাসে ছাত্রাবাসটি উড়িয়ে নিয়ে যায়। এসময় ছাত্রাবাসে থাকা শিক্ষক ও ছাত্রসহ প্রায় ১০ জন আহত হয়।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে মনপুরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন। ঝড়ে বিধ্বস্ত ছাত্রাবাসের প্রায় কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হয়েছে। ঘটনাস্থল মনপুরা সরকারী ডিগ্রী কলেজ অধ্যক্ষ পরিদর্শন করেন।

জানা গেছে, টর্নেডোর আঘাতে ১৯০ ফুট দৈর্ঘ্য ও ২১ ফুট প্রশস্ত আধা-পাকা টিনের ছাত্রাবাসের ১০টি কক্ষ সম্পূর্ণ ভেঙ্গে দুমড়ে মুচড়ে পড়ে রয়েছে। ঝড়ের আঘাতে শিক্ষক ও ছাত্রসহ ১০ জন আহত হয়েছেন। আহতরা হলেন মনপুরা সরকারী ডিগ্রী কলেজ রসায়ন বিভাগের প্রভাষক প্রবীর কুমার মুখার্জী, ছাত্ররা হলেন মো. হ্রদয়, পার্থ সারথি ঘোষাল, মো. হাবিবুল বাশার, কালু মজুমদার, শিপন চন্দ্র দাস, ঠাকুর চন্দ্র দাস, শিমুল চন্দ্র দাস, সজল চন্দ্র দাস ও প্রসাদ চন্দ্র দাস।

এব্যাপারে মনপুরা সরকারী ডিগ্রী কলেজ অধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম জানান, আমি ঘটনা শুনা মাত্রই ছাত্রাবাসে আসি। আমি এসে দেখতে পায় কালবৈশাখী ঝড়ে আমার কলেজের একমাত্র ছাত্রাবাসটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। ছাত্রাবাসে থাকা শিক্ষক ও ছাত্ররা আহত হয়েছেন। বই পুস্তক বাতাসে উড়িয়ে নিয়ে গেছে। সামনে ছাত্রদের পরীক্ষা । আমি সরকারের কাছে দাবী করছি দ্রুত ছাত্রাবাসটি মেরামত করে ছাত্রদের থাকার সুব্যবস্থা করে দেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।
এছাড়া চর ফয়েজ উদ্দিন বহুমুখী মাদ্রাসার কিছু অংশ বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ