Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশ ও সাংবাদিকের পেশাগত লক্ষ্য এক ও অভিন্ন : আইজিপি

| প্রকাশের সময় : ১ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, পুলিশ ও সাংবাদিকের পেশাগত লক্ষ্য এক ও অভিন্ন। উভয়েই জনগণের স্বার্থে দেশের জন্য কাজ করে থাকে। জনমত গঠনে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।
তিনি জঙ্গি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে কাজ করার জন্য সাংবাদিকদের প্রতি আহŸান জানান। গতকাল রোববার সকালে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে এক সভায় তিনি এ আহŸান জানান। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময় করেন আইজিপি। তিনি বলেন, সা¤প্রতিক সময়ে জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশের যথেষ্ট অর্জন রয়েছে। পুলিশের জঙ্গিবিরোধী অভিযানে সাংবাদিকরা পুলিশের পাশে ছিলেন। জঙ্গিবিরোধী কার্যক্রমে মিডিয়ার ইতিবাচক সমর্থন ছিল। তিনি দেশের স্বার্থে জনকল্যাণে পুলিশ-সাংবাদিক পারস্পরিক পেশাগত সম্পর্ক বজায় রাখার আহŸান জানান।
পুলিশ প্রধান বলেন, পুলিশ-মিডিয়া সম্পর্ক শুধু আমাদের দেশেই নয়, বিশ্বব্যাপী স্বীকৃত। অতীতের তুলনায় পুলিশ এখন অনেক বেশি জনবান্ধব, মিডিয়াবান্ধব। সাংবাদিকরা এখন পুলিশের কাছে থেকে তথ্য পেয়ে থাকে।
অনুষ্ঠানে ক্র্যাবের সভাপতি আবু সালেহ আকন, সাধারণ সম্পাদক সরোয়ার আলম, ডিআইজি (মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) মো. মহসিন হোসেন এনডিসি বক্তব্য রাখেন।  
অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) সোহেলী ফেরদৌস। সভায় পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি (সংস্থাপন) হাবিবুর রহমান, এআইজি মো. মনিরুজ্জামান এবং ক্র্যাব নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ