Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাঁধ নির্মাণে গাফিলতি প্রমাণিত হলে ব্যবস্থা : প্রধানমন্ত্রী

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ২:০১ পিএম | আপডেট : ২:২৯ পিএম, ৩০ এপ্রিল, ২০১৭

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : হাওরে বাঁধ নির্মাণে কোন ধরণের গাফিলতি প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার সুনামগঞ্জের শাল্লায় হাওর পরিদর্শনে গিয়ে ত্রাণ বিতরণ পূর্ব এক সমাবেশে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আমরা তদন্ত করছি। এতে বাঁধ নির্মাণে কোন ধরণের গাফিলতি প্রমাণিত হলে কাউকে ছাড় দেয়া হবেনা। তিনি বলেন, আমাদের দেশ প্রাকৃতিক দুর্যোগের দেশ। এখানে দুর্যোগ আসবেই। তবে নিয়মিত দুর্যোগকে মোকাবিলা করেই বেচে থাকতে হবে। এর জন্য হাওর অঞ্চলে আবাসিক স্কুল তৈরি করে দিতে শিক্ষা মন্ত্রীকে নির্দেশ দিয়েছি। আগামীতে হাওর অঞ্চল ও পাহাড়ি অঞ্চলের ছেলে-মেয়েদের জন্য আবাসিক স্কুল তৈরি করে দেয়া হবে। যেন কোন ধরণের দুর্যোগ আসলে ছেলে-মেয়েরা সেখানে থেকে পড়া-লেখা করতে পারে। দুর্যোগের সময় দূর থেকে নৌকায় করে এসে পড়তে হবে না। এ সময় তিনি আরও বলেন, এই বিভাগে ও জেলায় একটিও গৃহহীন মানুষ থাকবে না। আমরা সকল গৃহহীন মানুষকে ঘর তৈরি করে দেব। স্থানীয় প্রশাসন ও ডিসিদের বলছি আপনারা তালিকা করেন।



 

Show all comments
  • S. Anwar ৩০ এপ্রিল, ২০১৭, ৩:১৪ পিএম says : 0
    শুধুমাত্র বাঁধের কারনে এতগুলো হাওরের ফসল নষ্ট হয়ে গেলো, কৃষকেরা সর্বস্বান্ত হয়ে গেলো, দেশের কোটি কোটি টাকা গচ্চা গেলো তবুও কি গাফিলতি প্রমানিত হয়নি?
    Total Reply(0) Reply
  • Nur- Muhammad ৩০ এপ্রিল, ২০১৭, ৯:২৬ পিএম says : 0
    মাননীয় প্রধান মন্রী, জনগণের ত সব শেষ হলো। আর কি হারালে আপনাদের নিকট প্রমান হবে বাঁধ না বাঁধায় এই বিপর্যয় ঘটছে। জনগণ ত প্রথম থেকেই বলে আসছে ক্যাডার ও পানি উন্নয়ন বোর্ডের কিছু অসৎ লোক বাঁধের টাকা লুটে পুটে খেয়েছে। জনগণের তদন্তে বাহির হলো, দলীয় ক্যাডার আর পাউব এর কিছু অসৎ লোক। তাই তাদেরই সনাক্ত করুন। আইনের আওতায় আনুন। কঠিন বিচারের ব্যবস্থা করুন। দয়া করে,এইক্ষেত্রে বিরুধী বা বিএনপিকে টেনে আনবেন না। তা হলে জনগণ মেনে নিবে না। সঠিক ত্রাণ ব্যবস্থা করে, জনগণকে বাঁচতে দিন। আল্লাহ আমাদের এই বিপদ দূর করুক। আমিন। পরিশেষ, জনগণের পাশে দড়ানোর জন্য প্রধানমন্রীকে ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ