Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আউটার স্টেডিয়াম উন্মুক্ত রাখার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সুইমিংপুল অন্যত্র নির্মাণ করুন

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ‘আমরা তামিম ইকবাল হতে চাই’, ‘নাফিস ইকবাল, আকরাম খান হতে চাই’। এমন প্লেকার্ড হাতে নিয়ে আউটার স্টেডিয়াম উন্মুক্ত রাখার দাবিতে মানববন্ধন করেছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। গতকাল (বুধবার) নগরীর জামালখান সড়কের প্রেসক্লাব চত্বরে এ কর্মসূচিতে বিভিন্ন স্কুল-কলেজের শতাধিক শিক্ষার্থী যোগ দেয়। শিক্ষার্থীরা আউটার স্টেডিয়াম থেকে সুইমিংপুল সরিয়ে নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তারা সুইমিং পুল কমপ্লেক্স অন্যত্র সরিয়ে খেলোয়াড় তৈরির নার্সারি হিসেবে পরিচিত আউটার স্টেডিয়ামকে উন্মুক্ত রাখার দাবি জানায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইভেন্ট খুলে মানববন্ধনের আয়োজন করা হয় বলে জানিয়েছেন ইভেন্টের সমন্বয়ক হাজী মহম্মদ মহসিন কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাফায়েত ফাহিম।
সাফায়েত ফাহিম বলেন, চট্টগ্রামে এক সময় যেভাবে খেলাধুলার পরিসর ছিল সেটা এমনিতে কমে যাচ্ছে। আউটার স্টেডিয়ামে সুইমিংপুল হলে আমাদের আর কোথাও খেলার জায়গা থাকবে না। আমরা সুইমিংপুল নির্মাণের বিরোধী নই। আমরা চাই সেটা হোক তবে আউটার স্টেডিয়ামে নয়। চট্টগ্রামের হাজারো কিশোর-তরুণের খেলার জায়গাটা আমরা হারাতে চাই না।  মানববন্ধনে সরকারি সিটি কলেজের শিক্ষার্থী মিজানুর রহমান মিজান বলেন, চট্টগ্রামে অনেক খালি জায়গা আছে যেখানে সুইমিংপুল বানানো যায়। নগরীর সাগরিকা স্টেডিয়ামের পাশে অনেক খালি জায়গা আছে যেখানে সুইমিংপুল করা যায়। আউটার স্টেডিয়াম অসংখ্য তরুণের খেলাধুলার জায়গা, সেটা আপনারা দখল করবেন না।  এপ্রিলের শুরু থেকে জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ১১ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণ কাজ শুরু করে চট্টগ্রাম জেলা ক্রীড়া পরিষদ (সিজেকেএস) যার সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। অন্যদিকে আউটার স্টেডিয়ামে প্রতি বছরের ডিসেম্বরে বিজয় মেলার আয়োজন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। গত ১০ এপ্রিল নগরীর লালদিঘী মাঠে এক সমাবেশে সুইমিংপুল নির্মাণের কাজ বন্ধ করতে ১৫ দিনের সময় বেঁধে দেন মহিউদ্দিন চৌধুরী। গত ১৮ এপ্রিল আউটার স্টেডিয়ামের নির্মাণ কাজ বন্ধের দাবিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগ। উল্লেখ্য, এম এ আজিজ স্টেডিয়ামের লাগোয়া আউটার স্টেডিয়ামে প্রতিদিন শত শত শিশু-কিশোর খেলার প্রশিক্ষণ নেয়। এ মাঠে খেলে জাতীয় দলে ঠাঁই পেয়েছে নামকরা অনেক ক্রিকেটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ