Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় ম্যাটস শিক্ষার্থীদের সড়ক অবরোধ, গাড়ী ভাংচুর

পুলিশের হাতে আটক ৯

বগুড়া অফিস | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ২:৫১ পিএম

বগুড়া অফিস : বগুড়ায় আন্দোলনরত ম্যাটস্ শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও যানবাহন ভাংচুরের ঘটনায় পুলিশ ৯ জনকে আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশন (বিডিএমএসএ) ব্যানারে ৪ দফা দাবীতে সকাল সাড়ে ৯টায় শহরের সাতমাথা থেকে আন্দোলনকারীরা শহরের তিনমাথা রেলগেট এলাকায় মিছিল করে যায়। সেখানে সকাল ১০টা থেকে মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। পুলিশের বাধার মুখে আন্দোলনকারীরা তিনমাথার কাছে স্টেশন রোড অবরোধ করে রাখে। প্রায় ৪৫ মিনিট অবরোধের সময় রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। নির্বৃত্ত করতে পুলিশ তাদের ধাওয়া করে। ধাওয়া খেয়ে পালিয়ে আসার সময় আন্দোলনকারীরা রাস্তায় গাড়ী ভাংচুর শুরু করে। আন্দোলনকারীদের হামলায় নওগাঁ গামী বিআরটিসি বাস, বাংলা লিংকের একটি পিকআপ, করতোয়া কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানসহ কয়েকটি সিএনজি ও মোটর সাইকেল ভাংচুর করে। তাদের ছত্র ভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ শুরু করে ও ৯ ছাত্রকে আটক করে। পুলিশের লাঠিচার্জে আহত হয় ৩০ জন।

এ প্রসঙ্গে ম্যাটস্ এর ৩য় বর্ষের ছাত্রী হোসনে আরা জানান, বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশন (বিডিএমএসএ) ব্যানারে বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষা, মেডিকেল এডুকেশন বোর্ড, কর্মসংস্থান নিশ্চিত ও ইন্টার্নিশিপ ভাতা এই চার দফা দাবী আদায়ের লক্ষে তিনমাথা এলাকায় অবরোধ কর্মসূচি চলাকালে পুলিশ তাদের উপর হামলা চালায়। শহরের প্রাইম ম্যাটস এর দ্বিতীয় বর্ষের ছাত্র হাফিজুর রহমান জানান, পুলিশের লাঠিচার্জে অন্তত ৩০ জন ছাত্র আহত হয়েছে।
করতোয়া কুরিয়ার সার্ভিসের চালক আছির উদ্দিন জানান, শুধু গাড়ী ভাংচুর নয়, তাকে ও হেল্পার আনিছারকে বেধড়ক মারপিট করেছে ছাত্ররা।

বগুড়ার সদর থানার ওসি (তদন্ত) আসলাম আলী জানান, আন্দোলনকারীরা কয়েকটি গাড়ী ভাংচুর করলে পুরিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে তাদের ধাওয়া করে ৯জনকে আটক করে।

 



 

Show all comments
  • Rony Biswas ২৬ এপ্রিল, ২০১৭, ৪:০৬ পিএম says : 0
    আপনারা বাগের হাট সদর হাসপাতালে এসে দেখে যান। পুলিশ এর নির্মম লাঠি চার্জে শত শত শিক্ষার্থী আহত হয়ে কাতরাচ্ছে। কিন্তু দেখার মত কোন সাংবাদিক বন্ধু কে আমরা পাই নি। আপনাদের কাছে আবেদন আপনারা শিঘ্রই আপনাদের লোক পাঠিয়ে আমাদের কে দেখে যান
    Total Reply(0) Reply
  • Md.Polash sarker ২৬ এপ্রিল, ২০১৭, ৫:১৬ পিএম says : 0
    MATS ar sokol khobor apnara please prokas korben
    Total Reply(0) Reply
  • Refat ২৬ এপ্রিল, ২০১৭, ৭:৪৪ পিএম says : 1
    Mats ছাত্রদের দাবিটি একদম যুক্তিগত ও এটা তাদের মানবিক এধিকার। তারা দিরগ্যদিন যাবত আন্দলন করে যাচ্ছে তাই সরকারের এই বিসয়ে পদক্ষেপ নেওয়া উচিত কারন উচ্চশিক্ষা প্রতিটা নাগরিকের মোলিক অধিকার। Sorry for miss spelling....!!!
    Total Reply(0) Reply
  • jewel ২৬ এপ্রিল, ২০১৭, ৮:৫৯ পিএম says : 0
    আমাদের সাথে থাকুন,আমাদের ন্যয্য দাবীগুলো আপনাদের মাধ্যমে প্রকাশের জন্য অশঙ্খ ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • নীরব ২৬ এপ্রিল, ২০১৭, ১১:৫৮ পিএম says : 0
    পুলিশের কর্মকান্ড ও লাঠিচার্জের উপড় তীব্র নিন্দা জানাচ্ছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ