Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনাজপুরে বয়লার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১৪

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১:৫৮ পিএম

দিনাজপুর অফিস : দিনাজপুরে যমুনা অটোরাইস মিলে বয়লার বিস্ফোরণের ঘটনায় গতরাতে মাজেদুর রহমান (৪৫) নামে আরও একজন মারা গেছেন। এ নিয়ে এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪।

মঙ্গলবার রাত ১২টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এর আগে সোমবার পর্যন্ত বয়লার বিস্ফোরণের ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়। এদের মধ্যে সোমবার মনোরঞ্জন রায় (৩৬) ও শনিবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই মিলের ব্যবস্থাপক রঞ্জিত বসাক (৫০) এবং রবিবার দুপুর ১টার দিকে শ্রমিক দেলোয়ার হোসেন (৩০) মারা যান।

এছাড়া রবিবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শফিকুল ইসলাম, উদয় কুমার, দুলাল চন্দ্র রায়, মুকুল মিয়া (৪৬ বছর) ও মোহাম্মদ মুন্না (৩২) নামে পাঁচ শ্রমিকের মৃত্যু হয় বলে জানান হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান মারুফুল ইসলাম।

একই দিন (রবিবার) দিনাজপুর এম এ রহিম মেডিকেল কলেজ হাসপাতালে রাত সাড়ে ৮টার দিকে রিপন (৩০) নামে এক শ্রমিক মারা যান।

পুলিশ ও হাসপাতাল সূত্রে আরও জানা গেছে, বিস্ফোরণের এ ঘটনায় আহত শ্রমিক রঞ্জনা রায় (৪০) ও মোকসেদ আলী (৪৮) ঘটনার দিনই (গত বুধবার) মারা যান। এ ছাড়া আরিফুল ইসলাম (৩০) বৃহস্পতিবার ও রুস্তম আলী (৪৫) শুক্রবারে মারা যান।

বুধবার (১৯ এপ্রিল) বেলা ১১টার দিকে দিনাজপুর সদর উপজেলার গোপালগঞ্জ শেখহাটি এলাকায় সুবল ঘোষের মালিকানাধীন যমুনা অটোরাইস মিলে বয়লার বিস্ফোরণ ঘটলে ৩০ জন দগ্ধ হন।

বিস্ফোরণের ঘটনা তদন্তে দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমানকে প্রধান করে ৬ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে দিনাজপুর জেলা প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ