Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্কলার্সহোম স্কুলে পাওয়া বোমাসদৃশ বস্তুটি বোমা নয়

সিলেট অফিস সিলেটে | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১:৪৮ পিএম

সিলেট অফিস : সিলেটের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসে পাওয়া বোমাসদৃশ বস্তুটি বোমা নয় বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জুবায়ের সিদ্দিকী।

ঢাকা থেকে আসা র‌্যাবের বম্ব ডিস্পোজাল ইউনিট সদস্যরা গতকাল বুধবার সকালে পরীক্ষা নিরীক্ষার পর এ তথ্য জানান।

বেলা ১১টার দিকে অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকী সাংবাদিকদের বলেন, পলিথিনে মোড়ানো বস্তুটি স্কচটেপ দিয়ে আটকানো ছিল এবং বাইরে তার বেরিয়ে ছিল। বোমা ভেবে পুলিশে খবর দেওয়া হয়ে ছিল। র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট তা পরীক্ষা করে দেখেছে। কিছু কাগজ পলিথিনে মুড়িয়ে দুই পাশে তার দিয়ে বোমার আকার দেয়া হয়েছে।

তিনি আরও জানান, স্কুলের দশম শ্রেণির ছাত্র এবাদুর রহমান কৌতূহলবশত খেলার ছলে এ কাজ করেছে বলে নিশ্চিত হওয়া গেছে। এর সঙ্গে রাজনৈতিক দল বা সংগঠনের সংশ্লিষ্টতা নেই। ওই ছাত্র এখন পুলিশের হেফাজতে রয়েছে।

গত মঙ্গলবার বেলা ১১টার দিকে সিঁড়ির নিচে বস্তুটি দেখতে পেয়ে স্কুল কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। মহানগরের বিমানবন্দর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রথমেই প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ কর্মরত ব্যক্তিদের নিরাপদে সরিয়ে নেয়। এরপর তারা র‌্যাব-৯-কে বস্তুটি উদ্ধারে অনুরোধ জানায়। র‌্যাবের সদস্যরা এসে বস্তুটি প্রত্যক্ষ করে এটি ‘এক্সক্লুসিভ ডিভাইস বা আইডি’ বলে ধারণা করেন এবং ঢাকায় র‌্যাবের বোমা নিষ্ক্রিকরণ ইউনিটকে খবর দেন। ঢাকা থেকে আসে র‌্যাবের বম্ব ডিস্পোজাল ইউনিট।

মঙ্গলবার রাত ১০টার দিকে তারা সিলেট এসে পৌঁছার পর রাতেই তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। গতকাল বুধবার সকাল থেকে তারা কাজ শুরু করে। এটা বোমা নয় বলে তারা নিশ্চিত হয়।

কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে থাকা স্কলার্সহোমে কিভাবে এমন বোমাসদৃশ বস্তু আসলো সে সম্পর্কে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জোবায়ের সিদ্দিকী বলেছিলেন, এখানে কয়েক হাজার শিক্ষার্থী আছে। কেউ হয়তো বইয়ের ব্যাগে করে এনে এটি রেখে দিয়েছে। মজা করার জন্য রাখতে পারে অথবা এর মধ্যে কেউ মোটিভেটেডও হয়ে থাকতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ