Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড চৌদ্দগ্রামে অসংখ্য বাড়িঘর, আহত শতাধিক

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১২:২৪ পিএম

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : কুমিল্লার চৌদ্দগ্রামে মঙ্গলবার রাতের ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড হয়েছে অসংখ্য বাড়ি ঘর। এতে প্রায় শতাধিক মানুষ আহত হয়েছেন। আহতরা স্থানীয় ক্লিনিক ও হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বুধবার সকালে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

জানা গেছে, চৌদ্দগ্রাম পৌরসভাসহ উপজেলার ১৩ ইউনিয়নের প্রায় প্রতিটি গ্রামে মঙ্গলবার রাত সাড়ে এগারটা থেকে শুরু হওয়া ঘূর্ণিঝড়ে অসংখ্য বাড়িঘর লণ্ডভণ্ড হয়েছে। এরমধ্যে কোন কোন ঘরের টিনের ছাউনি উপড়ে গিয়ে পাশের বাড়িতে গিয়ে পড়েছে। অধিকাংশ এলাকায় গাছ উপড়ে পড়ে চলাচলের রাস্তা বন্ধ হয়েছে। পিডিবি ও পল্লী বিদ্যুতের অর্ধশতাধিক খুঁটি ভেঙ্গে যাওয়ায় মঙ্গলবার রাত থেকে বুধবার এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলা জুড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। কবে নাগাদ বিদ্যুৎ সরবরাহ ঠিক হবে তাও বলতে পারছে না সংশ্লিষ্টরা।

এদিকে ঘূর্ণিঝড়ে বিভিন্ন গ্রামের পুরুষ, মহিলা ও শিশুসহ শতাধিক মানুষ আহত হয়েছে। আহতরা পার্শ্ববর্তী ক্লিনিক, গ্রাম্য ডাক্তার ও হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম পিডিবি উপজেলা নির্বাহী প্রকৌশলী ধরণী বাবু ও পল্লী বিদ্যুতের ডিজিএম মৃদুল কান্তি চাকমা জানান, চৌদ্দগ্রামের চান্দিশকরা, চাঁনকরা, ডলবা, পাটানন্দী, চৌধুরী বাজার, দশবাহা, ফালগুনকরা ও পশ্চিম ধনমুড়ি গ্রামে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। দ্রুত বিদ্যুৎ সরবরাহের কাজ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ