Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরাজগঞ্জে খাদ্যে বিষক্রিয়ায় চিকিৎসক-নার্সের মৃত্যু

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১১:২১ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : দাওয়াত খাওয়ার পর খাদ্যে বিষক্রিয়ায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও এক নার্সের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় গুরুতর অসুস্থ আরো একজন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

নিহতেরা হলেন- সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মনিরুজ্জামান এবং একই হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স জোবেদা খাতুন।

মঙ্গলবার রাত পৌনে ৯টায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জোবেদা খাতুনের মৃত্যু হয়। এর ১ ঘণ্টা পর লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মনিরুজ্জামানও মারা যান।

মনিরুজ্জামান ২৯তম বিসিএসে সরকারি চিকিৎসক হিসেবে নিযুক্ত হন। তার পরিবারের সদস্যরা বর্তমানে ঢাকায় থাকেন।

সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. মঞ্জুর রহমান শেখ খাদ্যে বিষক্রিয়ায় দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, উচ্চমান সহকারী হিসাব রক্ষক (হেডক্লার্ক) আলমগীর হোসেন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মোজহারুল ইসলাম জানান, মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারী ও নার্সরা আলমগীর হোসেনের বাসভবনে দাওয়াত খান। তাদের খাবারে ভাতের সঙ্গে কাঁচা কাঁঠালের তরকারিসহ তিনটি পদের তরকারি ছিল। দাওয়াত খাওয়ার পর বিকেলের দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান, নার্স জোবাইদা ও আলমগীর অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক তাদের কাজিপুর উপজেলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় তাদের বিকেল সাড়ে ৪টার দিকে বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় নার্স জোবেদা রাত পৌনে ৯টার দিকে মারা যান। লাইফ সাপোর্টে থাকা কাজিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান রাত ১০টার দিকে মারা যান।

খবর পেয়ে সিভিল সার্জন ডা. মঞ্জুর রহমানসহ স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা শজিমেক হাসপাতালে খোঁজ খবর নিতে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ