Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে এমপিওভুক্তির দাবিতে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : দীর্ঘদিন ধরে এমপিওভুক্ত না হওয়ায় যশোরের অন্তত ৩৫টি বেসরকারি নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের সাড়ে তিন শতাধিক শিক্ষক-কর্মচারী মানবেতর জীবনযাপন করছেন। দিনের পর দিন বেতন না পাওয়ায় তাদের মধ্যে হতাশা বাসা বেধেছে। অবিলম্বে বেতন-ভাতার দাবি জানিয়েছেন শিক্ষক-কর্মচারীরা। গতকাল মঙ্গলবার দুপুরে যশোর প্রেসক্লাবের সামনে এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও প্রাথমিক শিক্ষামন্ত্রী বরারব স্মারকলিপি দিয়েছে শিক্ষক-কর্মচারী ফোরাম।
স্মারকলিপিতে বলা হয়েছে, সারাদেশে এক হাজার ৩৩৩টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। এসব প্রতিষ্ঠানে বিগত ১৫-১৬ বছর ধরে বিনা বেতনে শিক্ষকরা পাঠদান করছেন। দিনের পর দিন বিনা বেতনে শিক্ষকরা পাঠাদন করতে গিয়ে আর্থিক অনটনে জর্জরিত হয়ে পড়েছেন। এতে বিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চালানো কঠিন হয়ে পড়েছে। এজন্য নেতৃবৃন্দ অবিলম্বে ননএমপিও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় বেতন-ভাতার চালুর দাবি জানিয়েছেন।
এ প্রসঙ্গে ঝিকরগাছার এইচএস নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিলুফার ইয়াসমিন বলেন, ১০ বছর ধরে বিনা বেতনে চাকরি করছি। আর্থিক সঙ্কটে মানবেতর জীবনযাপন করছি। অভয়নগরের বাগদহ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কমলেশ মন্ডল বলেন, ১২ বছর চাকরি করছি। কিন্তু বেতন-ভাতা পাই না। আশায় আছি কবে বেতন হবে। শুধু প্রতিশ্রুতি শুনি। কিন্তু বাস্তবায়ন হয় না। অবিলম্বে এমপিওভুক্ত করে আমাদের আর্থিক সঙ্কট নিরসন করা হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ