Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে স্কুলের সামনে বোমাসদৃশ বস্তু, ঢাকা থেকে আসছে র‌্যাবের বিশেষজ্ঞ টিম

সিলেট অফিস | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ৪:৪৯ পিএম

সিলেট অফিস : সিলেট নগরীর শাহী ঈদগাহ এলাকার স্কলার্স হোমের সিঁড়ির নিচে পাওয়া যাওয়া বোমাসদৃশ বস্তুটি শক্তিশালী বিস্ফোরক হতে পারে বলে ধারণা করছেন র‌্যাব-৯ এর কর্মকর্তারা। এটি পরীক্ষার জন্য ঢাকা থেকে আনা হচ্ছে র‌্যাবের বোমা বিশেষজ্ঞ টিম। তারা আসলে বস্তুটি বিস্ফোরক কী না তা নিশ্চিত হওয়া যাবে।
এমনটি জানিয়েছেন র‌্যাব-৯ এর উপ অধিনায়ক মেজর জমসেদুর রহমান।

র‌্যাবের উপ অধিনায়ক জানান, কিভাবে এই বস্তুটি এখানে এলো তা জানতে শিক্ষা প্রতিষ্ঠানটির সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ চলছে। তবে সিঁড়ির নিচে যেখানে বোমার রাখা স্থান ক্যামেরা আওতায় বাইরে।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, পুলিশ ও র‌্যাব ঘটনাস্থল ঘিরে রেখেছে।
সিলেট নগরীর শাহী ঈদগাহস্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান স্কলার্স হোম ক্যাম্পাসে বোমাসদৃশ বস্তু পাওয়া গেছে। পুলিশ এলাকাটিকে ঘিরে রেখেছে। উদ্ধার তৎপরতা চালাচ্ছে র‌্যাব। ইতোমধ্যেই অনেক শিক্ষার্থীকে নিরাপদে বের করে আনা হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে শিক্ষা প্রতিষ্ঠানটির শাহী ঈদগাহ ক্যাম্পাসের সিঁড়ির নিচে এমন বস্তু দেখতে পেয়ে স্কুল কর্তৃপক্ষ পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে পৌঁছে।

বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা।

তিনি বলেন, স্কলার্সহোম কর্তৃপক্ষ বোমাসদৃশ বস্তুটি দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পুলিশ র‌্যাবের বোম ডিস্পোজাল ইউনিটকে খবর দিয়েছে।
তারা আসার পর বোমা কিনা সে সম্পর্কে নিশ্চিতভাবে জানা যাবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এদিকে, বোমাসদৃশ বস্তুটি পাওয়ার পর শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক চড়িয়ে পড়ে। পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে। র‌্যাব উদ্ধার তৎপরতা চালাচ্ছে। ইতোমধ্যেই সকল শিক্ষার্থীকে নিরাপদে বের করে আনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ