Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেহেরপুর পৌর নির্বাচনে দুটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত

মেহেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ২:৪৮ পিএম

মেহেরপুর জেলা সংবাদদাতা : মেহেরপুর পৌরসভা নির্বাচনে আজ মঙ্গলবার ৭ নম্বর ওয়ার্ডের ১১ ও ১২ নম্বর কেন্দ্রে (মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়) সকাল ১০টা থেকে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে।

জেলা রিটার্নিং অফিসার মো. রোকনুজ্জামান ভোট গ্রহণ বন্ধের নির্দেশ দেন। তবে তিনি সাংবাদিকদের আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেননি। ভোট গ্রহণ বন্ধ ঘোষণায় কেন্দ্রের বাইরে ভোটাররা বিক্ষোভ করছেন।

একটি সূত্র জানিয়েছে, একদল দুর্বৃত্ত জোরপূর্বক ব্যালট ছিনতাই করার কারণে ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করা হয়েছে। পৌরসভার অপর ১৩টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শেখ ফরিদ আহমেদ জানান, দু'জন প্রিজাইডিং অফিসার যথাক্রমে সুব্রত কুমার পাল ও শাহীন কবির জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো. রোকনুজ্জামানের কাছে লিখিত অভিযোগের কারণে নির্বাচন বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অভিযোগ সম্পর্কে তিনি কোনো বক্তব্য দেননি।

মেয়র প্রার্থী মোতাছিম বিল্লাহ মতু, বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস ও আওয়ামী লীগ প্রার্থী মাহফুজুর রহমান রিটন অভিন্ন সুরে এ প্রসঙ্গে বলেন ‘নির্বাচন বন্ধ একটি ষড়যন্ত্র’।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মেহেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৫টি কেন্দ্রে ৩০ হাজার ৯৬৫ জন ভোটার রয়েছেন। এর মধ্যে নারী ভোটার ১৫ হাজার ৭৩২জন এবং পুরুষ ভোটার ১৫ হাজার ২৩৩ জন।

নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ