Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যারা স্বপ্ন দেখতে জানে স্বপ্নপূরণ তাদের পক্ষেই সম্ভব স্পিকার

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, যারা স্বপ্ন দেখতে জানে স্বপ্নপূরণ তাদের পক্ষেই সম্ভব। তিনি বলেন, অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দেশে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। আর এই শিক্ষার মাধ্যমেই দারিদ্র্য ও অর্থনৈতিক বৈষম্য দূর করতে হবে।
গতকাল রোববার ঢাকা সেনানিবাসের সেনামালঞ্চে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) সমাবর্তন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এমবিএ প্রোগ্রামের চেয়ারপার্সন মোস্তাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইবিএ সমাবর্তনের প্রেসিডেন্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলার অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, আইবিএর পরিচালক প্রফেসর এ কে এম সাইফুল ইসলাম মজিদ এবং বিবিএ প্রোগ্রামের চেয়ারপার্সন ড. মো. রিদওয়ানুল হক বক্তৃব্য রাখেন।
প্রতিযোগিতামূলক উন্মুক্ত বিশ্ব অর্থনীতি ও বিশ্বায়নের এ যুগে আইবিএকে দক্ষ জনবল সৃষ্টির মাধ্যমে শুধু বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক ও বাণিজ্যিক ক্ষেত্রে নয়Ñ বিশ্ব অর্থনৈতিক প্রতিযোগিতায় গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালনের আহŸান জানান স্পিকার। তিনি বলেন, বিশ্বায়নের এ যুগে বিশেষায়িত শিক্ষার কোন বিকল্প নেই। আইবিএ বাংলাদেশে ব্যবসা ও বাণিজ্যের সেন্টার অব এক্সিলেন্স হিসেবে সে দায়িত্ব পালনের মাধ্যমে তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। তিনি সম্ভাবনার সব ক্ষেত্রে সুযোগ সৃষ্টির মাধ্যমে আইবিএকে তার অগ্রযাত্রা অব্যাহত রাখার আহŸান জানান।
স্পিকার বলেন, আইবিএ একটি প্লাটফরম (মঞ্চ) এবং আইবিএ থেকে ডিগ্রিধারীরা সমাজ পরিবর্তনের চেঞ্জ এজেন্ট। জনগণের চাওয়া পাওয়ার সাথে সমন্বয়ের মাধ্যমে তাদেরকে সাধারণ জনগণের আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটিয়ে ইতিবাচক পরিবর্তন আনতে সহায়তা করতে হবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দাবি করে একাজে তিনি সবাইকে একসঙ্গে কাজ করার আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ