Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সামাজিক অপরাধ রোধে লালমনিরহাটে বিএনপির বাই-সাইকেল র‌্যালি

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

লালমনিরহাট জেলা সংবাদদাতা : ‘আলোকিত লালমনিরহাট আমাদের অঙ্গীকার’ এই ¯েøাগানে বিভিন্ন সামাজিক অপরাধ রোধে রোববার দুপুরে জেলা বিএনপির উদ্যোগে সচেতনতামূলক এক বাই-সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়। এ বাই- সাইকেল র‌্যালির নেতৃত্ব দেন বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু। সকাল সাড়ে ১০টার সময় র‌্যালিটি সদর উপজেলার বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে জেলা সদরের বিভিন্ন ইউনিয়নের রাস্তা প্রদক্ষিণ করে স্থানীয় সিন্দুরমতি মাঠ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
লালমনিরহাট জেলা বিএনপি আয়োজনে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, এসিড নিক্ষেপ, যৌতুক, বাল্যবিবাহ, বহুবিবাহ, অবৈধ তালাক, পলিথিন ব্যবহার, নারী ও শিশু পাচার, শিশুশ্রম, নারী-শিশু নির্যাতন ও জুয়াসহ বিভিন্ন সামাজিক অপরাধ রোধে জন সচেতনতা সৃষ্টির লক্ষে ব্যতিক্রমী এ বাই-সাইকেল র‌্যালির আয়োজন করা হয়। সচেতনতামূলক এ প্রচারণায় সহ¯্রাধিক লোকজন সাইকেল নিয়ে র‌্যালিতে অংশ নেয়। র‌্যালি শুরুর আগে জাতীয় সঙ্গীত ও থিম সং এবং র‌্যালিতে অংশগ্রহণকারীদের সামাজিক অপরাধ রোধে শপথ বাক্য পাঠ করানো হয়। র‌্যালিটি যখন সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের রাস্তা প্রদক্ষিণ করছিল সে সময় এলাকার সাধারণ মানুষ তাদের প্রিয় নেতার নেতৃত্বে সাইকেল র‌্যালিকে করতালী ও হাত নেড়ে স্বাগত জানায়। এলাকার সাধারণ মানুষের ধারণা জাতীয় সংসদ নির্বাচনের আগে এ ধরনের সামাজিক অপরাধ রোধে জনসচেতনামূলক বাই-সাইকেল র‌্যালি বিএনপির নেতা-কর্মীসহ সাধারণ ভোটারের মাঝে আনন্দ জাগিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ