Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্ত্যক্তকারী বন্ধুদের ছাড়াতে এসে ১১ জন শ্রীঘরে

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

শিবগঞ্জ উপজেলা সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ছাত্রীদের উত্ত্যক্ত করার অপরাধে পাঁচ বখাটে বন্ধু ছাড়াতে আসা ১১ জনকে শ্রীঘরে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
জানা গেছে, শনিবার বিকেলে উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের জানু ধুমারবাগান এলাকায় পাঁচজন সপ্তম শ্রেণীর স্কুলছাত্রী স্কুল থেকে বাড়ি ফেরার পথে রাস্তায় পাঁচজন বখাটে যুবক তাদের উত্ত্যক্ত করে। এ সময় এলাকাবাসী ওই পাঁচজন বখাটেকে হাতেনাতে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করে। আটককৃতরা হল- সোনামসজিদ এলাকার মির্জাপুর গ্রামের মুখলেসুরের ছেলে নাহিদ (১৯), একই গ্রামের নজরুল ইসলামের ছেলে সোহেল (১৮), আবদুল কুদ্দুসের ছেলে আবদুর রাজ্জাক (২২), শহিদুল ইসলামের ছেলে সুজন (১৮) ও নরসিংহপুর ইংলিশ গ্রামের দিলশাদ আলীর ছেলে নাজমুল (২৬)। রাতে পুলিশ ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বখাটে পাঁচজনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদÐ দেয় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শফিকুল ইসলাম। দÐপ্রাপ্ত পাঁচজনকে রোববার সকাল ১১টার দিকে জেলহাজতে প্রেরণ করে পুলিশ।
অপরদিকে রোববার সকাল ১০টার দিকে ওই পাঁচজন বখাটে বন্ধুদের ছাড়াতে আসা ১১ জনকে তিন দিনে বিনাশ্রম কারাদÐ দিয়েছে একই ভ্রাম্যমাণ আদালত। দÐপ্রাপ্তরা হল- সোনামসজিদ এলাকার মির্জাপুর গ্রামের মুখলেসুর রহমান পালানুর ছেলে নাইম (২০), একই গ্রামের আরশাদের ছেলে মাযহারুল (১৮), খাইরুলের ছেলে বাদশা মিয়া (১৯), জমশেদের ছেলে নাজমুল হক (১৯), হুমায়নের ছেলে মুক্তার আলী (১৯), মোস্তফার ছেলে জামিরুল (২০), বিশারতের ছেলে পলাশ (১৮), এনামুল হকের ছেলে সিরাজুল হক (১৯), আকতার হোসেনের ছেলে হযরত আলী (১৯), কর্ণখালী গ্রামের মফিজের ছেলে শরিফুল ইসলাম (২১) ও হাউসনগর গ্রামের তৈমুর রহমানের ছেলে আসমাউল হুসনা (১৯)। উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শফিকুল ইসলাম বলেন, ছাত্রীদের উত্ত্যক্ত করার অপরাধে দÐপ্রাপ্ত পাঁচ বখাটে বন্ধুদের স্বভাব-চরিত্র ভাল এবং তাদের সাজা কমানোর জন্য সুপারিশ করলে ১১ জনকে ১৮৬০-এর ১৮৬ ধারায় অপরাধে তিন দিন করে বিনাশ্রম কারাদÐ দিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ