Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে তিন এসআইয়ের বিরুদ্ধে মামলা

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা : ৫০ হাজার টাকা ঘুষের দাবিতে এক যুবক ও তার মাকে মারধরের অভিযোগে ঝালকাঠির নলছিটি থানার তিনজন এসআইয়ের বিরুদ্ধে গতকাল রোববার ঝালকাঠির বিশেষ জজ আদালতে নালিশী মামলা দায়ের হয়েছে। নির্যাতিত যুবকের মা সেলিনা বেগম বাদি হয়ে ১৯৪৭ সালের দুর্নীতি দমন আইনর ৫(২) ধারায় এ নালিশী অভিযোগ দায়ের করেন। ঝালকাঠি বিশেষ জজ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক কোন আদেশ না দিয়ে আগামী ২৬ এপ্রিল শুনানীর জন্য ধার্য করেন। বিবাদীরা হল- নলছিটি থানার এসআই বিপ্লব কুমার মিস্ত্রী, এসআই ফিরোজ ও এসআই জসিম। মামলার বাদী পক্ষের আইনজীবী তপন কুমার সরকার জানান, গত ৩০ মার্চ রাত তিনটার দিকে নলছিটি থানার তিন এসআই বিপ্লব কুমার, ফিরোজ ও জসিম ৫/৬জন কনেস্টবলসহ নলছিটি উপজেলার তৌকাঠি গ্রামের মৃত ফারুক হোসেনের বাড়িতে গিয়ে দরজা খুলতে বলেন। ফারুক হোসেনের স্ত্রী সেলিনা বেগম (৫৩) এর দরজা খুলতে দেরী হলে তিন এসআই ও পুলিশ দরজা ভেঙে জোড় পূর্বক ঘরে প্রবেশ করে সেলিনা বেগমের দুই ছেলে দিন মজুর সজিব ও রাজিবকে মারধর শুরু করে। সেলিনা বেগম ছেলেদের বাঁচানোর চেষ্টা করলে তিন এসআই তাকেও মারধর করে। সেলিনা বেগম মারধরের কারণ জানতে চাইলে তিন এসআই বলেন তোর ছেলেরা মাদকের ব্যবসা করে।
এখন আমাদের পঞ্চাশ হাজার টাকা দিবি অন্যথায় তোর ছোট ছেলেকে ধরে নিয়ে মাদক (গাজা) মামলায় চালান দেব। সেলিনা বেগম টাকা না দেওয়ায় পুলিশ তার ছোট ছেলে রাজিবকে গ্রেফতার করে নলছিটি থানায় নিয়ে যায় এবং রাজীবের কাছে এক পুড়িয়া গাজা পাওয়া গেছে বলে প্রচারণা চালায়। পরের দিন ৩১ মার্চ সকালে নিরীহ দিনমজুর রাজীবকে পুলিশ গ্রেফতার করেছে এ খবর ছড়িয়ে পড়লে গ্রামের কয়েকশত মানুষ নলছিটি থানা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে। বিক্ষোভের কারণে নলছিটি থানা পুলিশ রাজীবকে ছেড়ে দিতে বাধ্য হয়। বিক্ষোভের সময় পুলিশের উর্ধতন কর্মকর্তারা অভিযুক্ত তিন এসআইসহ কনেস্টবলদের নলছিটি থানা থেকে প্রত্যাহারের আশ্বাষ দিলেও প্রত্যাহার করা হয়নি। অভিযুক্ত এসআই বিপ্লব কুমার মিস্ত্রী, এসআই ফিরোজ ও এসআই জসিম অভিযোগ অস্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ