Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পল্লী বিদ্যুতের জিএম বললেন বছরের সব দিন বিদ্যুৎ দিতে পারব না

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার নরসিংদী থেকে : নরসিংদী শহরে সপ্তাহের এক দিনও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ থাকে না। বিদ্যুৎ সঙ্কটের কারণে নরসিংদী শহর ও জেলাবাসী সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে। অথচ এ ব্যাপারে এক সচেতন গ্রাহককে পল্লী বিদ্যুৎ সমিতি-২’র জিএম প্রকৌশলী সাইরুল ইসলাম বিরক্তি প্রকাশ করে বলেছেন, আমি আপনাদের বছরের সব দিন বিদ্যুৎ দিতে পারব না। প্রত্যুত্তরে গ্রাহক বলেছেন, সপ্তাহের একদিনও যেখানে ভালোভাবে বিদ্যুৎ দিতে পারেন না, সেখানে আপনার কাছে বছরের সব দিন কেউ বিদ্যুৎ আশা করে না। প্রেক্ষাপট হচ্ছে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২’র বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা একেবারেই নড়বড়ে। সপ্তাহে প্রায় প্রতিদিনই শহর তথা জেলাবাসীকে বিদ্যুৎহীন অবস্থায় কাটাতে হয়। প্রায় প্রতি সপ্তাহের ১ দিন মাইকযোগে ঘোষণা দিয়ে মেরামত বা সংরক্ষণ কাজ চালানো হয়। একদিন চালানো হয় অঘোষিতভাবে। অন্য দিনগুলোতে লাইন ট্রিপ, ফিডার ট্রিপ, গ্রিড বিপর্যয়, তার ছিঁড়ে পড়া, ট্রান্সফরমারে আগুন লাগা ইত্যাদি কারণে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। গত বৃহস্পতিবার জেলা শহরের উত্তরাংশে ১২ ঘণ্টা বিদ্যুৎ ছিল না। এই সময়ের মধ্যে ১৯ বার বিদ্যুৎ আসা-যাওয়া করে। এই অবস্থায় শহরের মানুষ অতিষ্ঠ হয়ে ওঠে। আইপিএস অচল হয়ে যায়, ফ্রিজের খাবার নষ্ট হয়ে যায়, টাংকির পানি ফুরিয়ে যায়, মানুষের খাওয়া-দাওয়া, গোসল ইত্যাদি বন্ধ হয়ে যায়, ছাত্র-ছাত্রীদের পড়াশোনা লাটে উঠে যায়, বহুতল ভবনের লিফ্ট অচল হয়ে যায়, শপিংমলগুলো অন্ধকার হয়ে পড়ে, শত শত শিল্পকারখানার উৎপাদন বন্ধ হয়ে যায়।
এলাকার জনগণের পক্ষ থেকে সচেতন গ্রাহক এ ব্যাপারে জিএম প্রকৌশলী মো: সাইরুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি রাগান্বিত হয়ে গ্রাহকের সাথে দুর্ব্যবহার করেন। এক পর্যায়ে তিনি বলে উঠেন, ‘আমি বছরের সব দিন আপনাদেরকে বিদ্যুৎ দিতে পারবো না’। এ কথাটি এলাকার জনগণকে জানানোর পর জনগণ ক্ষিপ্ত হয়ে পাল্টা বলতে থাকে ‘সপ্তাহের ১ দিনও যেখানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে পারেন না, সেখানে তিনি বছরের সব দিন বিদ্যুৎ দিবেন কিভাবে’। তাছাড়া বিদ্যুৎ তো সব দিন থাকার জন্যই। জনগণ প্রশ্ন করে বিদ্যুৎকে কি জিএম সাহেব ছুটি দেন, নাকি বিদ্যুৎ জিএম সাহেবের কাছ থেকে ছুটি নেয়?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ