Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরের বড়াল নদীতে হঠাৎ ভেসে উঠছে মাছ

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের বাগাতিপাড়া উপজেলার তমালতলা এলাকায় বড়াল নদীতে হঠাৎ ভেসে উঠল দেশি প্রজাতির অসংখ্য মরা মাছ। সেই মাছ ধরতে নদীতে রোববার সকালে স্থানীয়দের ভিড় জমে যায়। উপজেলা মৎস্য অধিদফতর মাছ মারা যাওয়ার কারণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি। তবে পানি পরীক্ষা করে স্বাভাবিক পেয়েছেন বলে জানিয়েছেন।
সরেজমিন দুপুর ১২টার দিকে তমালতলা এলাকায় গিয়ে নদীর পার্শ্ববর্তি বাড়ির শিশু রাব্বিকে ভেসে ওঠা দেশি প্রজাতীর পুটি মাছ ধরতে দেখা যায়। সে জানায়, সকাল থেকে অনেকেই ঠেলা জাল দিয়ে, হাত দিয়ে ছোট-বড় মাছ ধরেছে। নদীতে ভেসে ওঠা মাছ ধরেছেন তাদের মধ্যে ইউসুফ, আইনাল বলেন, নদীতে সকাল থেকে টেংরা, কাতলা, মিনারকাপ, বাইম প্রজাতীর প্রায় চার কে.জি মাছ ধরেছি। তবে তারা বলেছেন, পানিতে বিষক্রিয়ায় মাছ মারা যেতে পারে।
উপজেলা মৎস্য কর্মকর্তা ইরিনা মৌসুমি বলেন, ঘটনাটি জানতে পেরে তাৎক্ষণিক অফিস থেকে লোক পাঠানো হয়েছিল। পানির পিএইস, অক্সিজেন ও অ্যামোনিয়া পরীক্ষা করেছি, তাতে পানি স্বাভাবিক পাওয়া গেছে। মাছ মারা যাওয়ার কারণ প্রাথমিকভাবে বলতে পারছেন না জানিয়ে তিনি বলেন, বিষক্রিয়ায় মাছ মারা গেছে কিনা তা পরীক্ষা করার কোনো ব্যবস্থা তাদের নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ