Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আলেমগণকে নিয়ে অশালীন বক্তব্য দিয়ে ইসলামী আন্দোলন স্তব্ধ করা যাবে না-নেজামে ইসলাম পার্টি

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন যে, মূর্তিবিরোধী আন্দোলন ও কওমি মাদরাসা সনদের স্বীকৃতির প্রজ্ঞাপন জারির পর ওলামায়ে কেরাম সম্পর্কে বাম মহলের স্বভাবসূলভ, অশালীন, কুরুচিপূর্ণ, হিংসাত্মক ও শ্লেষাত্মক উক্তি শালীনতার মাত্রা ছাড়িয়ে গেছে। এতে বিবেকবান জনগণ বিস্ময়ে হতবাক, হতাশ, ক্ষুব্ধ ও উদ্বিগ্ন না হয়ে পারেনা। তিনি বলেন, যারা বাংলাদেশের মুক্তিযুদ্ধকে দু’কুকুরের লড়াই, বাংলাদেশে সেনাবাহিনী থাকার প্রয়োজন নেই, জোতদার-জমিদার খতম করা, উপমহাদেশ পুনরুজ্জীবন ও এশিয়া পুনরুজ্জীবনের প্রবক্তা, তাঁদের পক্ষে অন্যদেরকে স্বাধীনতাবিরোধী ও জঙ্গি আখ্যায়িত করা কাঁচের ঘরে বাস করে অন্যের দেয়ালে ঢিল ছোঁড়ার শামিল। বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির এক সভায় বক্তৃতাকালে এসব কথা বলেন। সহ-সভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদারের সভাপতিতে গতকাল সকাল ১০টায় পার্টির পুরানা পল্টনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক এহতেশাম সারোয়ার, মাওলানা শেখ লোকমান হোসেন, মুফতি এএনএম জিয়াউল হক মজুমদার, আলহাজ মো. ওবায়দুল হক, মাওলানা এ কে এম আশরাফুল হক, মাওলানা মমিনুল ইসলাম, পীরজাদা সৈয়দ মো. আহসান প্রমুখ। তিনি বলেন আলেম-উলামা সম্পর্কে অশালীন বক্তব্য দিয়ে ইসলামী আন্দোলনকে স্তব্ধ করা যাবে না।
ইসলামী ছাত্র সমাজ
ইসলামী ঐক্য জোটের সিনিয়র যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ডা. মাওলানা মো. শওকত আমিন পীর সাহেব বি.বাড়িয়া বলেন, স্বাধীনতার মহানায়ক শেখ মুজিবের মৃত্যুতে ট্যাঙ্কের উপর নেচে যারা উল্লাস প্রকাশ করেছিলো, সরকারের উচ্ছিষ্টভোগী, গণবিচ্ছিন্ন, জনসমর্থনহীন, পরগাছা সেই বাম ও নাস্তিক দালাল সাম্প্রদায়িক চক্র কওমি সনদের বিরোধীতা ও শ্রদ্ধেয় আলেম সমাজের সাথে বেয়াদবী করে চলছে। তারা সরকারকে বিপদগামী করে কওমি সনদের উপর সরকারের নিয়ন্ত্রণ এবং সংখ্যাগরিষ্ট জনগণের জাতীয় ঈদগাহের নামাজীদের সামনে গ্রিক দেবী মূর্তি টিকিয়ে রাখতে চায়। কিন্তু তাদের এই দুঃস্বপ্ন কওমের গণজোয়ারে ভেসে যাবে। সর্বদলীয় ছাত্র ঐক্যের শীর্ষ নেতা ও ইসলামী ছাত্র সমাজের সভাপতি মো. ইলিয়াস আতহারীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব মাও. আশরাফ আলী তাহেরপুরী, সহকারী মহাসচিব মাও. কামরুজ্জামান রুকন, মাও. আনোয়ার হোসেন আনসারী, ছাত্র সমাজের মহাসচিব মো. রফিকুল ইসলাম, ছাত্র নেতা হাফেজ হাবিবুর রহমান, রাসেল হুসাইন রাসেল, বিল্লাল হুসাইন, মুসাফির নুরুজ্জামান তামিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ