Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে চিনি ছিনতাই চাঁদপুরে উদ্ধার

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জ মেঘনা ব্রিজ থেকে ট্রাকভর্তি ৩শ’২০ বস্তা চিনি ছিনতাই হওয়ার ১১দিন পর চাঁদপুরে উদ্ধার করা হয়েছে। শুক্রবার দিনভর চাঁদপুর শহরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১শ’৭০ বস্তা চিনি উদ্ধার করেছে পুলিশ। ওই ঘটনার সাথে জড়িত চাঁদপুর থেকে ৪ জনকেও আটক করা হয়। এরা হলেন- শহরের পালবাজারের ছালামত খা (৭০) তার ছেলে মো. সোহেল (৩০), পুরান বাজারের ফয়সাল ট্রেডাসের ফয়সাল (৪০) ও পুরানবাজারের শাহ জালাল (৪৫)। এছাড়াও ট্রাক হেলফার দিনাজপুরের ফারুক (২৫) কেও আটক করেছে পুলিশ। ছিনতাই হওয়া চিনির মূল্য ৯ লাখ ৫৮ হাজার টাকা।
পুলিশ জানায়, গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জের মেঘনাঘাট থেকে ফ্রেশ কোম্পানি থেকে ক্রয়কৃত ৩২০ বস্তা চিনির একটি চালান দিনাজপুরের খাজা আজমীর স্টোরের নামে ডেলিভারি দেয়া হয়। পরে ট্রাক (ঢাকা মেট্রো ট-১১-৭৯৮৮) চালক রানা ওই চিনি দিনাজপুর না নিয়ে চাঁদপুরে নিয়ে আসে। এরপর সে গোপণে দালাল ইব্রাহিমের মাধ্যমে চাঁদপুর শহরের পালবাজার ও পুরানবাজারের কয়েকজন ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেয়। এদিকে ওই চিনি গন্তব্যে না পৌঁছায় গত ১৩ এপ্রিল সুমন ট্রান্সপোর্ট ট্রাকচালক রানা ও হেলপার ফারুকসহ ৫ জনকে আসামি করে সোনারগাঁও থানায় একটি মামলা দায়ের করে। মামলার সূত্র ধরেই সোনারগাঁও থানার উপ-পরিদর্শক তানভীর আহমেদ গত ৩ দিন ধরে ছিনতাই হওয়া চিনির সন্ধানে চাঁদপুরের বিভিন্নস্থানে অভিযান চালায়। পরে চাঁদপুর মডেল থানা পুলিশের সহায়তায় পুরানবাজারের বাতাসা পট্টির ফয়সাল ট্রেডাসের ফয়সালকে আটক করে। তার দেয়া তথ্যমতে, প্রথমে পালবাজারের ছালামত স্টোর থেকে ৪০ বস্তা এবং পুরাণবাজার ফাঁড়ি ইনচার্জ এসআই জাহাঙ্গীর আলমের সহযোগিতায় আল্লাহর দান স্টোর থেকে ৪০ বস্তা, ভাই ভাই স্টোর থেকে ৫০ ও বাদশা স্টোর থেকে ৪০ বস্তা চিনি উদ্ধার করে পুলিশ। বাকি চিনিগুলোও পাওয়া গেছে বলে পুলিশ জানায়। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই (উপ-পরিদর্শক) তানভির আহমেদ জানায়, চিনির বস্তাগুলো বিভিন্নস্থানে ছিনতাই চক্রের সদস্যরা বিক্রয় করেছে। পুর্বে নারায়ণগঞ্জ থেকে ৩ জনকে এবং চাঁদপুর থেকে ৪ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের তথ্যের ভিক্তিতে চিনির বস্তাগুলো উদ্ধার করি। তবে চাঁদপুরে আটক ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ