Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবিতে ৭ ছাত্রলীগ নেতা কর্মীর বিরুদ্ধে মামলা

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বহিষ্কৃত এক ছাত্রলীগকর্মীকে পরীক্ষায় অনুমতি না দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের সাথে  পুলিশের সংঘর্ষের  ঘটনায় হাটহাজারী থানায় সাত নেতাকর্মীসহ ২০-২৫ জনকে অজ্ঞাতনামা করে একটি মামলা দায়ের করা হয়েছে। গতকাল শুক্রবার পুলিশের এক সদস্য বাদি হয়ে এ মামলা দায়ের করেন। তবে মামলার অভিযুক্তদের নাম ঠিকানা সম্পর্কে জানাতে পারেন নি হাটহাজারি থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর।
মামলা দায়েরের  বিষয়ে হাটহাজারি থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, পুলিশের কাজে বাধা এবং পুলিশের  পাঁচ সদস্যকে আহত করার  ঘটনায় থানায় সাত জনের নাম উল্লেখসহ ২০-৩৫ জনকে অজ্ঞাতনামা করে একটি মামলা দায়ের করা হয়েছে। তবে আসামিদের নাম, ঠিকানা সর্ম্পকে আমি কিছু জানাতে পারছি না। উল্লেখ্য,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বহিষ্কৃত এক ছাত্রলীগকর্মীকে পরীক্ষায় অনুমতি না দেওয়ায় পরীক্ষা ও শাটল ট্রেন চলাচল বন্ধ করে দেয় সংগঠনের নেতাকর্মীরা। এক পর্যায়ে মুলফটকে তালা, একটি ভবনের জানালা ও একটি ট্রাক ভাঙচুর করে  বিক্ষুব্ধ ছাত্রলীগকর্মীরা। পুলিশ বিশ^বিদ্যালয়ের মুলফটক ও পরীক্ষা কেন্দ্র থেকে  ছাত্রলীগ নেতাকর্মীদের সড়িয়ে দিতে গেলে পুলিশ ও নেতাকর্মীদের সাথে সংঘর্ষ বাধে। এসময় পাঁচ জন পুলিশসদস্য ও  চার জন সাধারণ শিক্ষার্থী আহত হয়। এ সময় ঘটনা স্থল থেকে রাহাত নামের এক ছাত্রলীগকর্মীকে আটক করে পুলিশ। এ ঘটনার জেরে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের ৪০১ নং কোর্সের পরীক্ষা স্থগিত করে দেয় এ পরীক্ষার কমিটির চেয়ারম্যান। অন্যদিকে এ ঘটনার জন্য শাকিলসহ ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুলকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর আগে ২০১৬ সালের ১৭ অক্টোবর বিশ^বিদ্যালয় ছাত্রলীগের উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক মাহবুব শাহরিয়ার শাহিনকে কুপিয়ে আহত করার অভিযোগে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্র ও ছাত্রলীগকর্মী আব্দুল্লাহ আল কায়সার শাকিলকে দুই বছরের জন্য বহিষ্কার করে বিশ^বিদ্যালয় প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ