Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সভাপতি নজরুল ইসলাম সম্পাদক রুহুল আমিন

রাবি শিক্ষক সমিতির নির্বাচন

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

 রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি কার্যকরী সংসদ নির্বাচন-২০১৭ তে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল)। ১৫ সদস্যবিশিষ্ট এ কার্যনির্বাহী কমিটির সব কটি পদেই বিজয়ী হয়েছে প্রগতিশীল শিক্ষক সমাজের প্রতিনিধি।

রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. নজরুল ইসলাম ৫৩৯ ভোট পেয়ে সভাপতি এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. রুহুল আমিন ৫৫৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্ব›দ্বী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রæপ (সাদা প্যানেল) থেকে সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মো. ছায়েদুর রহমান পেয়েছেন ৩৯৪ ভোট এবং সাধারণ সম্পাদক পদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. এ.এন.এম. জাহাঙ্গীর কবীর পেয়েছেন ৩৬৮ ভোট। বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও পপুলেশন সায়েন্স বিভাগের অধ্যাপক দিলীপ কুমার মÐল। তিনি জানান, সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত জুবেরি ভবনে ভোট গ্রহণ হয়। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের মোট ৯৭৪ জন শিক্ষক ভোট প্রদান করেন।
কার্যনির্বাহী পদে বিজয়ী অন্যরা হলেনÑ সহ-সভাপতি পদে আইবিএস-এর পরিচালক প্রফেসর ড. স্বরোচিষ সরকার, কোষাধ্যক্ষ পদে পপুলেশন সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল গণি, যুগ্ম সাধারণ সম্পাদক পদে নৃবিজ্ঞান বিভাগের ড. মো. ফারুক শাহ। আর ১০টি সদস্য পদে বিজয়ীরা হলেন, মার্কেটিং বিভাগের প্রফেসর ড. সনজীব কুমার সাহা, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের মমতাজ পারভীন মাধবী, আইন বিভাগের ড. রফিকুল ইসলাম, ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জেসমীন সুলতানা, মনোবিজ্ঞান বিভাগের নূরে আলম সিদ্দিকী, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আশরাফুল ইসলাম, দর্শন বিভাগের জাহিদুল ইসলাম, ইসলামিক স্টাডিজ বিভাগের আবুল বাশার মোহাম্মদ সারোয়ার আলম, ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের ড. খাইরুল ইসলাম এবং গণিত বিভাগের অধ্যাপক ড. লুৎফর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ