Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সংবাদ সম্মেলনে মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের ডিজি

টেকনাফ সীমান্তের ২৫ পয়েন্ট দিয়ে আসছে ইয়াবা

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অবৈধ মাদক ও অস্ত্র ব্যবসা একসঙ্গে চলে। টেকনাফের মিয়ানমার সীমান্তের ২৫টি পয়েন্ট দিয়ে বাংলাদেশে ইয়াবা ঢুকছে। বর্তমানে ইয়াবাসহ সব ধরনের মাদক উদ্ধারের পরিমাণ বেড়েছে প্রায় দ্বিগুণ। গত ২৮ মার্চ যোগদানের পর গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের (ডিএনসি) নতুন মহাপরিচালক সালাহউদ্দিন মাহমুদ একথা বলেন। সালাহউদ্দিন মাহমুদ বলেন, গত এক মাসে অধিদফতরের সামগ্রিক পরিকল্পনা এবং কাজে পরিবর্তনের ছোঁয়া লেগেছে। এ সময়ে ইয়াবাসহ সব ধরনের মাদক উদ্ধারের পরিমাণ বেড়েছে দ্বিগুণ। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে। অধিদফতরের সকলকে স্বচ্ছতার সঙ্গে কাজ করতে হবে। গত এক মাসে সাতজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু হয়েছে। স¤প্রতি ধানমন্ডি ক্লাবে অভিযান চালিয়ে গডফাদার আফসার আলীকে ধরা হয়েছে।
সংবাদ সম্মেলনে গত মার্চ মাসের সঙ্গে ২০১৬ সালের মার্চ মাসের মাদকদ্রব্য উদ্ধারের একটি বিবরণমূলক চিত্রও উপস্থাপন করা হয়। এক প্রশ্নের জবাবে ডিএনসি মহাপরিচালক বলেন, টেকনাফের মিয়ানমার সীমান্তের ২৫টি পয়েন্ট দিয়ে বাংলাদেশে ইয়াবা ঢুকছে। সেখানে পুলিশ, বিজিবি ও র‌্যাবের সঙ্গে সমন্বয় করে আমরা অভিযান চালাই। তিনি আরো বলেন, মাদকের বড় চালান উদ্ধারে আমাদের সাফল্য নেই। তবে গোয়েন্দা তথ্য প্রদানের কাজ আমরাই করছি। টেকনাফ এলাকায় বিশেষ জোন গঠন করে অভিযান চালানো হবে।
ডিএনসির সূত্রমতে, গত মার্চ মাসে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ৬৬ হাজার ১৮১ পিস ইয়াবা উদ্ধার করে। গত বছরের মার্চ মাসে এই সংখ্যা ছিল ৫০ হাজার ৫৫৯। সব সংস্থা মিলে গত মার্চ মাসে ৩৫ লাখ ১৬ হাজার ৬১৯ পিস ইয়াবা উদ্ধার করে।
সংবাদ সম্মেলনে ডিএনসি পরিচালক অপারেশন ও গোয়েন্দা) তৌফিক উদ্দিন আহমেদ, পরিচালক (নিরোধ শিক্ষা) কে এম তারিকুল ইসলাম, গোয়েন্দা শাখার অতিরিক্ত পরিচালক নজরুল ইসলাস সিকদার, ঢাকা মেট্রো উপ-অঞ্চলের উপপরিচালক মুকুল জ্যোতি চাকমা ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ