Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেছারাবাদে ৪ মাসেও শুরু হয়নি টিআর কাবিখার কাজ

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : বরাদ্দ আসার পর প্রায় চারমাস পার হয়ে গেলেও স্বরূপকাঠিতে টিআর কাবিখার কাজ শুরু করাতে পারেনি উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তর। গ্রামীণ অবকাঠামো উন্নয়নের জন্য গত বছরের ১৯ ডিসেম্বর ত্রাণ মন্ত্রণালয় থেকে এ উপজেলার জন্য প্রায় দুই কোটি টাকা বরাদ্দ আসে। এর মধ্যে উপজেলা পরিষদের মাধ্যমে বাস্তবায়িত সাধারণ কোটায় এক কোটি এক লাখ ১৭২০ টাকা। তার মধ্যে কাবিটার অনুকূলে ৫৩ লাখ ১৭২০ টাকা এবং টিআর প্রকল্পের জন্য ৪৮ লাখ টাকা। অপরদিকে সংসদ সদস্যের কোটার প্রাপ্ত বরাদ্দ থেকে এ উপজেলার জন্য টিআর প্রকল্পে ৪২ লাখ এবং কাবিটা প্রকল্পের জন্য ৪২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। যদিও মন্ত্রণালয়ের আদেশ অনুযায়ী বরাদ্দকৃত টাকার অর্ধেক সোলার প্যানেলের জন্য ব্যয় করার কথা এবং অর্ধেক টাকা গ্রামীণ অবকাঠামো উন্নয়নে রাস্তাঘাট মেরামতসহ সামাজিক প্রতিষ্ঠান সংস্কারে ব্যয় করার নির্দেশ রয়েছে।
মন্ত্রণালয়ের বরাদ্দ আসার পরে ৪ মাসেও কাজ শুরু করা হয়নি কেন জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আরিফুর রহমান বলেন চেয়ারম্যানরা প্রকল্প দিতে দেরি করায় একটু সমস্যা হয়েছে। তবে সাধারণ কোটার বরাদ্দের ডিউ লেটার আগামী রোববার থেকে দেয়া হবে। তিনি বলেন, সংসদ সদস্যের অনুক‚লে বরাদ্দের প্রকল্পের তালিকা তিনি এখনও হাতে পায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ