Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষার জন্য নিরলস কাজ করে যাচ্ছে

রাউজানের সম্মেলনে বক্তাগণ

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

রাউজান উপজেলা সংবাদদাতা : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের রাউজান উপজেলার ত্রিবার্ষিক কাউন্সিল ও সমাবেশ গতকাল (বৃহস্পতিবার) সকাল থেকে দুপুর পর্যন্ত গহিরা এফকে জামেউল উলুম কামিল মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। উপজেলা সভাপতি অধ্যক্ষ আলহাজ আল্লামা হাফেজ মুহাম্মদ আবু জাফর সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন সাবেক অধ্যক্ষ ওস্তাজুল ওলামা আলহাজ আল্লামা সৈয়্যদ মুহাম্মদ নুরুল মোনওয়ার (ম.জি.আ)। সংগঠনের সেক্রেটারি মওলানা ইউনুচ রেজভীর পরিচালনায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক ও ছিপাতলী কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ আল্লামা আবুল ফারাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন (ম.জি.আ)। এতে উদ্বোধক ছিলেন গহিরা আলিয়ার অধ্যক্ষ আলহাজ আল্লামা ইব্রাহীম নঈমী। বিশেষ অতিথি ছিলেন অধ্যক্ষ মওলানা ছাফওয়ানুল করিম, উপাধ্যক্ষ আলহাজ আল্লামা মুহাম্মদ ফজলুল হক ইসলামাবাদী, অধ্যক্ষ মওলানা আবদুল মান্নান, অধ্যক্ষ আবু মোস্তফা আল কাদেরী, উপাধ্যক্ষ আল্লামা সাইদুল আলম খাকী, অধ্যাপক আল্লামা মুহাম্মদ নুরুল মোনাওয়ার চৌধুরী, রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি এম বেলাল উদ্দিন, বর্তমান সাধারণ সম্পাদক এস এম ইউছুফ উদ্দিন, সুপার আল্লামা হাফেজ শাহ্ আলম, মওলানা আবুল মুনছুর, মাহবুবুল আলম, অধ্যাপক লিয়াকত আলী, অধ্যাপক নাজমুল হুদা প্রমুখ। এতে প্রধান বক্তা আবুল ফারাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, আজকে বাংলাদেশে মাদ্রাসা শিক্ষার জন্য জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয়ভাবে যে ভূমিকা পালন করছে সেটির সুফল প্রতিটি মাদ্রাসার শিক্ষক-কর্মচারীরা ভোগ করছে। তিনি বলেন, মাদ্রাসার প্রতিটি শিক্ষক-কর্মচারীর দাবি-দাওয়া নিয়ে জমিয়াতুল মোদার্রেছীন যে কাজ করে যাচ্ছে সেটি সরকার করতে বাধ্য হচ্ছে।
এদিকে ত্রিবার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে ৩৩টি মাদ্রাসার প্রায় ৭০০ শিক্ষক-কর্মচারী এ অনুষ্ঠানে যোগ দেন। এর আগে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৪৮১ জন ভোটার একমাত্র সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্ব›দ্বী ৩ প্রার্থীর যথাক্রমে- মুহাম্মদ সরোয়ার উদ্দিন, মুহাম্মদ সিরাজুল ইসলাম, মুহাম্মদ হারুনুর রশীদকে ভোট প্রদান করেন। এতে ১৮১ ভোট পেয়ে মুহাম্মদ হারুনুর রশীদ নির্বাচিত হন। ত্রিবার্ষিক কাউন্সিলে নির্বাচিতরা হলেন- সভাপতি অধ্যক্ষ হাফেজ মুহাম্মদ আবু জাফর, সহ-সভাপতি আবু তৈয়ব মুহাম্মদ আবদুল হাই, সহ-সভাপতি মুহম্মদ আবুল হাসেম, সাধারণ সম্পাদক আল্লামা কাজী মুহাম্মদ ইউনুচ রেজভী, যুগ্ম সম্পাদক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী, সহ-সম্পাদক মুহাম্মদ ওসমান গনী, সহ-সম্পাদক মুহাম্মদ সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ হারুনুর রশিদ, অর্থ সম্পাদক অধ্যক্ষ আবদুল মান্নান চৌধুরী, হিসাব নিরীক্ষক মুহাম্মদ নাছির উদ্দিন, দপ্তর সম্পাদক মুহাম্মদ শিহাবুল আলম, প্রচার সম্পাদক মুহাম্মদ হানিফ উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ