Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে পাঁচ তারকা হোটেল সী গালের সীমানা প্রাচীর ভেঙে দিয়েছে প্রশাসন

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বন্ধ করে দেয়া হয়েছে একটি গেইট
কক্সবাজার অফিস : কক্সবাজারে সাগর পাড়ের পাঁচ তারকা হোটেল সীগালের সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়ে কাঁটা তারের ঘেরা দিয়ে বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ডের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রাচীর ভেঙে দিয়ে কাঁটা তারের ঘেরা দেয়া হয়। কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ নজরুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) পঙ্কজ বড়–য়া নেতৃত্বে উচ্ছেদে সহযোগিতায় ছিলেন বিপুলসংখ্যক পুলিশ ও আনসার সদস্য। এসময় হোটেলের তিনটি গেইটের একটি গেইটও বন্ধ করে দেয়া হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার মতে সীগালের সীমানা প্রচীরের ভেতরে সরকারী জমি থাকায় তা উদ্ধার করা হয়েছে। অপরদিকে হোটেল কর্তৃপক্ষ জানিয়েছেন তাদের সীমানা প্রাচীরটি পুরো ভেঙে দিয়ে কাঁটা তারের ঘেরা দেয়া হয়েছে এবং ৩নং গেইটটি বন্ধ করে দেয়া হয়েছে। হোটেলে যাতায়াতকারী পর্যটকরা ভীত সন্ত্রস্থ হয়ে পড়েছেন বলেও তারা অভিযোগ করেন। তারা আরো জানান, ১৯৯৬ সাল থেকে সীগাল হোটেল চালু হয়েছে, এপর্যন্ত অবৈধ দখলের কোন অভিযোগ আসেনি। হঠাৎ করে অভিযান চালিয়ে এই ভাঙচুর তাদের বোধগম্য নয়।
স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ বলেন, কক্সবাজারসহ দেশের অনেক জায়গায় অসংখ্য স্থাপনায় সরকারী জমি দখলে থাকার অভিযোগ রয়েছে। অবশ্যই এই জমি উদ্ধার করা দরকার। তবে কারো চেহারা আর পরিচয় দেখে যেন আইনের প্রয়োগ থমকে না যায়Ñ সেটিই তারা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ