Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বনাথে আ.লীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা, ১৪৪ ধারা জারি

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১:১৯ পিএম

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : সিলেটের বিশ্বনাথে আ.লীগের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়ায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

বুধবার সকাল ১১টায় উপজেলা সদরে মাইকিং করে নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদার এ আদেশ জারি করেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে বলে জানানো হয়েছে। শান্তি শৃঙ্খলা রক্ষায় প্রশাসনের পক্ষ থেকে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

জানা গেছে, দীর্ঘদিন থেকে বিশ্বনাথ আ’লীগ দু’গ্রুপে বিভক্ত হয়ে পড়ে। স্থানীয় সাবেক সংসদ সদস্য ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও যুক্তরাজ্য আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীকে কেন্দ্র করে এ বিভক্তি।

গত ২১ মার্চ আনোয়ারুজ্জামান গ্রুপের নেতা সাবেক চেয়ারম্যান ফখরুল আহমদ মতসিনসহ একাংশের সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যকে কেন্দ্র করে শফিকুর রহমান গ্রুপের নেতা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক বাবুল আখতারের ফেসবুকে মতসিনকে নিয়ে কটূক্তি করায় মামলা-পাল্টা ও হাতাহাতির ঘটনায় এ উত্তেজনা দেখা দেয়। বাবুল আখতারসহ নেতাকর্মীদের উপর মামলার প্রতিবাদে গত ১২ই এপ্রিল উপজেলা আ.লীগের সভাপতি পংকি খানের নেতৃত্বে উপজেলা সদরে মিছিল করা হয়। গতকাল একই ইস্যুতে মতসিনের উপর মামলা দায়েরের প্রতিবাদে মিছিলের আয়োজন করে আ.লীগের একাংশ। এ খবরে নড়েচড়ে বসে বাবুল আখতার অনুসারীরা। ডাক দেয়া হয় একই সময়ে পাল্টা মিছিলের।

মঙ্গলবার রাত সাড়ে ৯টায় উভয় পক্ষের নেতাকর্মীর মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। ফলে বিশৃঙ্খলা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ধারা জারি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ