Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর হাওরের দুর্গত অঞ্চল দেখার সময় নেই দুদু

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত গিয়েছিলেন এবং আজ ভুটান গেলেন। কিন্তু বাংলাদেশে যে দুর্গত এলাকার সৃষ্টি হয়েছে, তা দেখার জন্য সময় পাননি। তিনি দুর্গত মানুষদের পাশে গিয়ে দাঁড়াননি। অথচ নিজেকে কৃষক ও শ্রমিকদের নেত্রী হিসেবে দাবি করেন। গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষক দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এসব কথা বলেন।
সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার হাওর অঞ্চলে ভারতীয় পাহাড়ি ঢলে কৃষকদের ফসল ও গবাদিপশুর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ফলে ওইসব এলাকায় রাষ্ট্রীয়ভাবে দুর্গত এলাকা হিসেবে ঘোষণা করারা জন্য সরকারের প্রতি আহ্বান জানাতে এ মানববন্ধন আয়োজন করা হয়। সরকারকে উদ্দেশ করে শামসুজ্জজামান দুদু বলেন, কৃষকদের কৃষিঋণ সুদসহ সকল কিছু মওকুফ করুন। যাতে তারা আবার অবকাঠামোসহ সকল ক্ষেত্রে নতুন করে দাঁড়াতে পারে। সর্বশান্ত কৃষক পরিবারের মাঝে ত্রাণ সহায়তা করার জন্যও সরকারের প্রতি আহ্বান জানান তিনি।
দেশের মানুষদের বাঁচাতে হলে জনগণের সরকারকে প্রতিষ্ঠিত করতে হবে জানিয়ে দুদু বলেন, এ জন্য নির্বাচনকালীন সহায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের দাবিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাশে দাঁড়াতে হবে। গণআন্দোলনে অংশগ্রহণ করতে হবে। আয়োজক সংগঠনের সহ-সভাপতি এ কে এম মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, ছাত্রদলের দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ