Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষে আহত ২৫

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ৬:২১ পিএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর আউটার স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার নির্মাণাধীন সুইমিং পুল ঘেরাও চলাকালে পুলিশের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষে ৭ পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়েছে।

মঙ্গলবার বিকেলে সংঘর্ষে ছাত্রলীগ কর্মীদের লাঠি ও পাথরের জবাবে রাবার বুলেট ও টিয়ারসেল ছুঁড়েছে পুলিশ। এ সময় ছাত্রলীগ কর্মীরা আউটার স্টেডিয়াম, কাজির দেউড়ি ও নুর আহমদ সড়ক এলাকায় ব্যাপক ভাঙচুর চালায়। অগ্নি সংযোগ করা হয় আউটার স্টেডিয়ামের বিভিন্ন স্থাপনায়।

সিটি মেয়র ও সিজেকেএস-এর সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের উদ্যোগে নগরীর আউটার স্টেডিয়ামে সুইমিং পুলি নির্মাণের বিরোধিতা করে আসছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। গত ১০ এপ্রিল লালদীঘির সমাবেশ থেকে তিনি শিশু-কিশোরদের খেলার জায়গা বন্ধ করে সুইমিং পুল নির্মাণ প্রকল্প বাতিল করতে আলটিমেটাম দেন। তিনি ওই দিন হুঁশিয়ারি উচ্চারণ করেন সুইমিং পুল নির্মাণ প্রকল্প বন্ধ করা না হলে তার ছেলেরা (ছাত্রলীগ) তা ভেঙে দেবে।

এবিএম মহিউদ্দিন চৌধুরী সমর্থিত মহানগর ছাত্রলীগও গত ১৬ এপ্রিল জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়ে সুইমিং পুল নির্মাণ বন্ধ করতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেয়। এর ধারাবাহিকতায় বিকেলে মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ৫ শতাধিক নেতাকর্মী মিছিল নিয়ে আউটার স্টেডিয়াম এলাকায় সমাবেশ করে। একপর্যায়ে তারা নির্মাণাধীন সুইমিং পুলে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ শুরু করে। এ সময় ছাত্রলীগ কর্মীরা পুলিশের উপরও হামলা করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারসেল, রাবার বুলেট ছুঁড়ে। এতে আরও বিক্ষুব্ধ হয়ে ছাত্রলীগ কর্মীরা আশপাশের সড়কে যানবাহন, দোকান-পাট ভাঙচুর করে। মুহূর্তে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। লোকজন দোকান-পাট বন্ধ করে দেয়। প্রায় দেড় ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

স্টেডিয়াম এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



 

Show all comments
  • এস, আনোয়ার ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম says : 0
    সরকার যাদের, পুলিশও তাদের, কর্মীও তাদের। মার দিতাছে যারা, খাইতাছেও তারা। একক অাধিপত্য আর কাকে বলে.??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ