Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুর ৪২ শতাংশ কাজ সম্পন্ন -ওবায়দুল কাদের

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ৫:১৬ পিএম

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর নির্মাণ কাজ কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে। প্রতিশ্রুতি অনুযায়ী নির্মাণ কাজ যথা সময়ে শেষ হবে।

তিনি বলেন, সেতুর সার্বিক অগ্রগতি হয়েছে ৪২ শতাংশ। জুন মাসের মধ্যেই পিলারের ওপর সব স্প্যান বসানোর কাজ শুরু হবে এবং ১৫দিন পর পর নতুন স্প্যান বসানোর কাজ চলবে।

আজ রোববার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগ এলাকার পদ্মা বহুমুখী সেতুর নির্মাণ প্রকল্পের পুনর্বাসন সাইট সমূহে চারটি প্রাথমিক বিদ্যালয় এবং পাঁচটি স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধনকালে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, মূল সেতুর ৬২টি পাইল ড্রাইভ সম্পন্ন হয়েছে। এর মধ্যে জাজিরা প্রান্তে ৩৮টি, মাওয়া প্রান্তে ১৪টি এবং ট্রানজিশন পিলার ১০টি।

তিনি আরও বলেন, সেতুতে মোট ৪১টি স্প্যান বসবে। এর মধ্যে সাতটি স্প্যানের (সুপার স্ট্রাকচার) কাজ শেষ হয়েছে। আরও সাতটি স্প্যান স্থাপনের জন্য মাওয়া প্রান্ত প্রস্তুত আছে।

মন্ত্রী বলেন, আরও ১২টি স্প্যান তৈরির কাজ শেষ হয়েছে। যেগুলো শিগগিরই চীন থেকে বাংলাদেশে এসে পৌঁছাবে। শেখ হাসিনার সাহসী উদ্যোগের কারণেই পদ্মা সেতু এখন বাস্তবে রূপ ধারণ করছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পদ্মা সেতু প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম ও বিগ্রেডিয়ার জেনারেল শাকিল আহম্মেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ