Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

লামায় সাংগ্রাই উৎসবে হামলা, আহত ১৪

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ৪:৪৬ পিএম

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার : বান্দরবানের লামায় সাবেক বিলছড়ি বৌদ্ধ বিহারে সাংগ্রাই পালন করতে এসে স্থানীয়দের হামলায় গজালিয়া ইউনিয়নের ছোট বমু মার্মা পাড়ার শিশু, নারী, ইউপি মেম্বারসহ ১৪ জন আহত হয়েছে।

আজ দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ওসাসিং মার্মা (৩৫), থোয়াইনু মার্মা (৩২), মংসা অং মার্মা (৫৪), চ মং মার্মা (৩৫), উক্য মার্মা (২৬), মংথোয়াই মার্মা (৫০), অংচুই থোয়াই মার্মা (১৮), হ্লা নু মং মার্মা (২৭), হ্লায় অ মার্মা (৪১), মংসাইচিং মার্মা (২৬), লাচ চিং মার্মা (১৮), পাই চিং কই মার্মা (৩৮), ওয়াই নু মার্মা (৩২) ও থুই চিং (১২)।

জানা গেছে, বছর দুয়েক আগে ছোট বমু মার্মা পাড়ার এক মেয়েকে নিয়ে সাবেক বিলছড়ি নিচের মার্মা পাড়ার এক ছেলের সাথে ঝামেলা হয়। সেই পূর্ব শত্রুতার জের ধরে এই পরিকল্পিত হামলা করা হয়েছে।

ছোট বমু মার্মা পাড়ার নারী, পুরুষ ও শিশু সকালে সাবেক বিলছড়ি বৌদ্ধ বিহারের সাংগ্রাই ও ধর্ম পালন করতে আসলে দুপুর সাড়ে ১২টার দিকে সাবেক বিলছড়ি নিচের মার্মা পাড়ার ৪০/৫০ জন লোক দেশীয় অস্ত্র ও লাঠি নিয়ে তাদের উপর হামলা চালায়। সাবেক বিলছড়ি নিচের মার্মা পাড়ার উশৈহ্লা মার্মা (২৯), রাজীব মার্মা (২৫), অংচিং মার্মা (২৪) ও উক্য ওয়াং মার্মা (২০) এর নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে বলে জানা গেছে।

আহত ছোট বমু এলাকার ইউপি মেম্বার ওসাসিং মার্মা জানান, এই হামলা ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। আমরা আইনি সহযোগিতা চেয়ে মামলা করব।
লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আহতদের লামা হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি সহ বিষয়টি দ্রুত নিষ্পত্তি করে দোষীদের আইনের আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ