Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গড়াই বাসের সাথে ইবির বাসের মুখোমুখি সংঘর্ষ, আহত ২০

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ১১:১৬ এএম

ইবি রিপোর্টার : ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহনকারী ভাড়ায় চালিত শানে খোদা নামে একটি বাসের সাথে গড়াই পরিবহনের একটি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ প্রায় ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কা জনক বলে জানে গেছে। আহতদের কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার সকাল সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া-খুলনা মহাসড়কের ভাদালিয়া বাজার সংলগ্ন এলাকায় এ বাস দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা ও কুষ্টিয়া সদর থানা পুলিশ জানায়, রবিবার সকাল ৮টার টিপের ক্যাম্পাসের একটি বাস (শানে খোদা, ঢাকা মেট্রো-ব ০২-০৩৪২) কুষ্টিয়া যাচ্ছিল। বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা ওই গাড়িতে ক্যাম্পাসের কয়েকজন শিক্ষার্থী, স্থানীয় শিক্ষার্থী ও সাধারণ যাত্রী ছিলেন। বিত্তিপাড়া বাজার পার হবার পর গাড়িটি নিয়ন্ত্রণ হারায়। এসময় ড্রাইভার গাড়ি নিয়ন্ত্রণের আনার চেষ্টা করলে বিপরীত দিক থেকে আসা কুষ্টিয়া-খুলনা রুটে চলাচলকারী গড়াই পরিবহনের একটি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ গাড়ির ড্রাইভার গুরুতর আহত হয়। এছাড়াও গড়াই পরিবহনের ১৮ জন যাত্রী আহত হয়। সংঘর্ষের পর গড়াই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের বিদ্যুতের খুঁটির সাথে ধাক্কা লেগে থেমে যায়। এতে দুটি বাসই দুমড়ে মুচড়ে গেছে।

দুর্ঘটনার কারণে রাস্তার দুই পাশেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

কুষ্টিয়া শহরে অবস্থানকারী কয়েকজন শিক্ষার্থী বলেন,‘বিশ্ববিদ্যালয়ের ভাড়া গাড়ি গুলো প্রায়ই দুর্ঘটনার শিকার হয়। ওই সব গাড়ির ড্রাইভারের বদলে প্রায়ই হেল্পার গাড়ি চালায়। তাই গাড়ির গতিও থাকে বেপরোয়া।’

গড়াই গাড়ির এক যাত্রী জানান, ‘গড়াই গাড়িটি বেপরোয়া গতিতে কুষ্টিয়া থেকে খুলনার উদ্দেশ্যে যাচ্ছিল আর এতেই দুর্ঘটনা ঘটে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ