Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একটি গোষ্ঠী সরকার ও বিচারব্যবস্থার মধ্যে ঝামেলা সৃষ্টির চেষ্টা করছে -প্রধান বিচারপতি

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, একটি গোষ্ঠী সরকার এবং বিচারব্যবস্থার মধ্যে ঝামেলা সৃষ্টির চেষ্টা করছে। অতীতে কয়েকটি সিদ্ধান্তের ক্ষেত্রে বিচারকদের মধ্যে সমন্বয়হীনতার কারণে কিছু বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ায় এমন হচ্ছে।
গতকাল রাজধানীর কাকরাইলে সুপ্রিম কোর্টের বিচারপতিদের জন্য নবনির্মিত আবাসিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বিচারপতিদের জন্য নবনির্মিত আবাসিক ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান বিচারপতি বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে বিচারব্যবস্থা সুশৃঙ্খল। দেশের সকল আদালতে মামলা নিষ্পত্তির পরিমাণ বৃদ্ধি পেয়েছে। বিচারকদের জন্য এই আবাসিক ভবন নির্মাণ এই ধারাকে আরো গতিশীল করবে।
সুরেন্দ্র কুমার সিনহা বলেন, বিচারব্যবস্থার আধুনিকায়নে সরকার বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে। এর ফলে বিচারব্যবস্থায়ও গতি এসেছে। তবে ই-জুডিশিয়ারি প্রকল্প হাতে নেয়া হলেও তা বাধাগ্রস্ত হয়। ই-জুডিশিয়ারি কার্যক্রম বাস্তবায়নে তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।
তিনি আরো বলেন, বাংলাদেশে জনসংখ্যার তুলনায় বিচারকের সংখ্যা কম। আবার এই কম সংখ্যক বিচারকদের জন্য পর্যাপ্ত আবাসন ব্যবস্থা নেই।
এ সময় সুপ্রিম কোটের্র বিচারপতিদের জন্য আবাসিক ভবন নির্মাণের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান প্রধান বিচারপতি। তিনি বিচারকদের প্রশিক্ষণের ওপরও গুরুত্বারোপ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ