Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শুধু ঘোষণা নয়, কওমি সনদের স্বীকৃতির যথাযথ বাস্তবায়ন চাই-পীর সাহেব বাহাদুরপুর

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি: হাইকোর্টের সামনে স্থাপিত গ্রিক দেবীর মূর্তি অপসারণের আশ্বাস ও কওমি সনদের স্বীকৃতির ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে ব্রিটিশবিরোধী আন্দোলনের অগ্রদূত, শাইখুল ইসলাম, হযরত হাজী শরীয়াতুল্লাহ রহ. এর ৭ম পুরুষ, বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সভাপতি আব্দুল্লাহ মোহাম্মাদ হাসান পীর সাহেব বাহাদুরপুর বলেছেন, শুধু ঘোষণা নয়,কওমী মাদরাসার বৈশিষ্ট্য,স্বাতন্ত্রতা ও স্বকীয়তা বজায় রেখে কওমী সনদের স্বীকৃতি বাস্তবায়নে সরকার কে যথাযথ পদক্ষেপ গ্রহন করতে হবে। তিনি আরো বলেন, সনদের এ স্বীকৃতির ঘোষণা যেন বিএনপি-জামাত জোটের আমলে কওমি সনদের স্বীকৃতির ঘোষণার নাটকে রুপান্তিত না হয় প্রধানমন্ত্রীর কাছে কওমি শিক্ষাধারার ১৪ লক্ষ শির্ক্ষাথী, অসংখ্য শিক্ষক ও ছাত্র অভিভাবকের এটাই ন্যায় সঙ্গত দাবি ও আন্তরিক প্রত্যাশা। প্রধানমন্ত্রী বিশাল এ জনগোষ্ঠীর দাবি ও প্রত্যাশা পূরণে যথাযথ ব্যবস্থাগ্রহণ করবেন বলে পীর সাহেব বাহাদুরপুর আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, ২০০১ সালে বিএনপি-জামাত জোট মূলত কওমি অঙ্গনের লক্ষ লক্ষ শির্ক্ষাথী, অসংখ্য শিক্ষক ও ছাত্র অভিভাবকের নিঃস্বার্থ ও নিরলস প্রচেষ্টার মাধমে ক্ষমতার মসনদে আসীন হলেও ক্ষমতার মসনদে আসীন হওয়ার পর ঐ নিঃস্বার্থ কওমি উলামায়ে কেরাম জোট সরকারের কাছে চরমভাবে উপেক্ষিত হয়েছিল।
তিনি গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর মুহাম্মাদপুরস্থ ফরায়েজী খানকায় কওমি সনদের স্বীকৃতির ঘোষণার ব্যাপারে তার দলের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে এক প্রেস ব্রিফিং উপরোক্ত কথা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ