Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ধর্মপাশাকে দুর্গত এলাকা ঘোষণাসহ ৭ দফা দাবিতে বিক্ষোভ মিছিল

| প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি
সুনামগঞ্জ জেলা ও ধর্শপাশা উপজেলা সংবাদদাতা : সুনামগঞ্জ জেলার ১১টি উপজেলার ৯০ভাগ বোরো ফসল তলিয়ে যাওয়ায় কৃষকের ঘরে নেই খাবার, নেই অর্থ। কৃষকরা পড়েছেন মহাদুর্দশার মধ্যে। তাদের চোখের সামনে এখন অন্ধকার।
আগামীদিনে কিভাবে বাঁচবেন সে চিন্তায় কৃষকরা দিশেহারা। এমন অবস্থায় গত কয়েকদিন থেকে জেলার বিভিন্নস্থানে দুর্বল হাওর রক্ষাবাঁধ নির্মাণকারীদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল , মানববন্ধন হচ্ছে। তাদের অনিয়ম, গাফিলতি ও দুর্নীতির কারণে কৃষকদের বেঁচে থাকার অবলম্বন ‘বোরো ফসল’ হাওর রক্ষাবাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে। হাওরাঞ্চলের ফসলরক্ষা বাঁধ মেরামতে গাফিলতির অভিযোগ এনে পানি উন্নয়ন বোডের্র (পাউবো’র) দুর্নীতিবাজ কর্মকর্তাসহ প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) সদস্য , ঠিকাদারদের বিচার ও ধর্মপাশাকে দুর্গত এলাকা ঘোষণাসহ ৭ দফা দাবিতে গতকাল মঙ্গরবার দুপুর ১২টার দিকে ধর্শপাশা উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ বিক্ষোভ মিছিলটিতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় ৫ হাজার কৃষক অংশগ্রহণ করেন। কৃষকদের সহজশর্তে ঋণ প্রদান এবং আগামী বোরো ফসল ঘরে তোলা পর্যন্ত কৃষকদের প্রয়োজনীয় সরকারি সহায়তা প্রদানসহ ৭ দফা দাবি করা হয়েছে ।
বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির ধর্মপাশা উপজেলা শাখার উদ্যোগে উপজেলার বাদশাগঞ্জ বাজার থেকে প্রায় ৬ কিলোমিটার রাস্তা অতিক্রম করে এ বিক্ষোভ মিছিলটি দুপুর দেড়টায় ইউএনও’র কার্যালয়ের সামনে যায়। পরে বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্যামল ভৌমিক, কেন্দ্রীয় কমিটির সদস্য তফাজ্জল হোসেন ও খাইরুল বসর ঠাকুরের নেতৃত্বে ৭ দফা দাবিতে প্রধানমন্ত্রীর বরাবরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি প্রদান করেন।
অপরদিকে একই দাবিতে সকাল ১১টার দিকে উপজেলা বিএনপির উদ্যোগে উপজেলা পরিষদের সামনের সড়কে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সহ-সভাপতি আবুল কালাম খন্দকার,মাজহারুল হক, ডাক্তার নূরুল আমিন, সাধারণ সম্পাদক আলী আমজাদ,বিএনপি নেতা এস এম রহমত, অ্যাডভোকেট সাইফুল ইসলাম চৌধুরী কামাল, যুবদল নেতা সাইফুর রহমান কাঞ্চন, ফারুক আহম্মেদ, শাহ আলম, সোহেল তাজ প্রমুখ।
মানববন্ধন শেষে প্রায় হাজারো নেতাকর্মীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের করে ধর্মপাশা সদর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি পূর্ব বাজারের কৃষি ব্যাংকের সামনে গিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ