Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাজারে নতুন স্মার্টফোন Symphony P7 Pro

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো নতুন স্মার্টফোন 'Symphony P7 Pro'। ডুয়াল ফ্ল্যাশের এই স্মার্টফোনটিতে আছে আরও অত্যাধুনিক ফিচার। ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উভয়তেই এ্যাপারচার দেয়া হয়েছে ২.০। ট্রাই টোন এল ই ডি ব্যাক ফ্ল্যাশ এবং ফ্রন্ট ফ্ল্যাশ ও রয়েছে এই হ্যান্ডসেটটিতে। ট্রাই টোন ফ্ল্যাশ থাকায় ফোনটি দিয়ে স্বল্প আলোতেও ভালো ছবি উঠবে। ক্যামেরা ফিচার হিসেবে আছে ফেস বিউটি, প্যানারোমা মোড ও এইচডিআর মোড। ৫.৩ ইঞ্চি এইচ ডি আইপিএস ডিসপ্লের সাথে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো। ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর এবং ৩ জিবি ডিডিআর থ্রি র‌্যাম দেয়া হয়েছে এই স্মার্টফোনটিতে। ডিডিআর থ্রি র‌্যাম থাকায় গেমস এবং অ্যাপস এর পারফর্মেন্স হবে আরো বেশি ভালো। ডুয়াল সিমের স্মার্টফোনটিতে আছে শক্তিশালী ২৬০০ এম এ এইচ লি - আয়ন ব্যাটারি। এছাড়াও এই ফোনটিতে ব্যবহার হয়েছে কাস্টম মেইড ইন্টেলিজেন্ট সফটওয়্যার ডিজাইন যার মাধ্যমে ব্যাটারির কার্যক্ষমতা বেড়ে যাবে ৪৫% পর্যন্ত। এরপরও আছে ব্যাটারি অপটিমাইজেশন অপশন যেখানে গিয়ে ব্যাকগ্রাউন্ড এ চলা সব ধরনের অ্যাপস বন্ধ করে দিয়েও বাড়ানো যায় ব্যাটারির আয়ু। থ্রি জি ও টু জি উভয় নেটওয়ার্ক এর সিম চলবে এই স্মার্টফোনটিতে। ওটিজি এবং ওটিএ সাপোর্টেড এই স্মার্টফোনটিতে আছে জি সেন্সর, এক্সিলারেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর এবং লাইট সেন্সর। এই স্মার্টফোনটির আইডি ডিজাইনেও রয়েছে নতুনত্ব, ব্যবহার করা হয়েছে বিগ ক্যামেরা রিং, টেক্সচারড লেন্স, ট্রাই টোন ফ্ল্যাশ, এটরাকক্টিভ সাইড স্পিকার এবং ২.৫ ডি কার্ভ গ্ল্যাস। ১৬ জিবি ধারণক্ষমতার এই ফোনটিতে ব্যাবহারকারী চাইলে মেমোরীকার্ডের মাধ্যমে তা ৩২ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন।
সিম্ফনি সবসময়ই ক্রেতা সাধারণের কথা চিন্তা করে হ্যান্ডসেটের দাম নির্ধারণ করে। এজন্যই এতো সব অত্যাধুনিক সুবিধা দেয়ার পরেও এই স্মার্ট ফোনটির দাম রাখা হচ্ছে মাত্র ৯,৯৯০/-।-প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ