Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই স্থানে অগ্নিকান্ডে ৩ কোটি টাকার ক্ষতি

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক : টাঙ্গাইলের মির্জাপুরে ও পিরোপুরের ইন্দুরকানীতে অগ্নিকান্ডে ২৯ দোকানঘর ভস্মীভ‚ত হয়ে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, মির্জাপুরে অগ্নিকান্ডে ৬টি দোকানঘর ভস্মীভ‚ত হয়েছে। অগ্নিকান্ডে প্রায় ১৫/১৮ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দোকানিরা জানিয়েছেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাÐের সূত্রপাত হতে পারে বলে ফায়ার সার্ভিস সদস্যরা ধারণা করছেন। গতকাল সোমবার ভোর ৪টার দিকে উপজেলা ভাতগ্রাম ইউনিয়নের দুল্যা বাজারে এ অগ্নিকাÐের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, শেষ রাতে হঠাৎ ওই বাজারের একটি মোবাইল ফোন সার্ভিসিংয়ের দোকানে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। নিমিষে আগুন পার্শ্ববর্তী এলপি গ্যাস সিলিন্ডার, শাড়ি কাপড়, মোবাইল ফোনের দোকানসহ ৬টি ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মির্জাপুর ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। দুল্যা গ্রামের বাসিন্দা মো. রনি মিয়া জানান, ফায়ার সার্ভিস সদস্যরা সময়মতো না পৌঁছালে আগুনে সমগ্র বাজার পুড়ে যেত। এ ব্যাপারে মির্জাপুর ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো. আতাউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ধারণা করা হচ্ছে মোবাইল ফোন সার্ভিসিংয়ের দোকান থেকে অগ্নিকাÐের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির নিরূপণের পর পরিমাণ জানা যাবে বলে তিনি জানান।
ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের ইন্দুরকানীতে ভয়াবহ অগ্নিকান্ডে ২৩ টি দোকান পুড়ে ছাই। গতকাল সোমবার ভোর ৪টার দিকে উপজেলার প্রাণকেন্দ্র ইন্দুরকানী বাজারের আদম আলী সড়কে এ অগ্নিকাÐের ঘটনা ঘটে। আদম আলী রোডের আলমগীরের মিষ্টির দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুরুল হুদা জানান, দমকল বাহিনীর দুটি ইউনিট ও স্থানীয় জনতা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপনের প্রক্রিয়া চলছে। আগুনে ভস্মীভ‚ত দোকানগুলোর মধ্যে অধিকাংশ দোকানই ছিল আধা পাকা। ফলে দ্রæত আগুন ছড়িয়ে পড়ে। যার মধ্যে বেশির ভাগ দোকানই ছিল মুদি মনোহরি, ঔষধ, কনফেকশনারীর। এঘটনায় একটি সমিলও সম্পূর্ন ভস্মিভুত হয়। এছাড়া দুটি বসত বাড়ি আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থদের দাবি আগুনে পুড়ে তাদের তিন কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ