Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

‘নাম শাবানা’ গড় সাফল্য পেয়েছে

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

গত শুক্রবার মুক্তি পাওয়া বলিউডের দুটি ফিল্মের মধ্যে যেমন মিল আছে তেমন অমিলও আছে। মিলের মধ্যে দুটিই নারীকেন্দ্রিক আর অমিল হল একটি বাণিজ্যিক উদ্দেশে নির্মিত অন্যটি নয়। সেদিক দিয়ে দুটি ফিল্মই উদ্দেশ্যের দিক থেকে আংশিক বা পুরো সফল। বাণিজ্যিক লক্ষ্য নিয়ে নির্মিত ‘নাম শাবানা’ গড় সাফল্য পেয়েছে। আর ভিন্নধর্মী ‘পূর্ণা’ তেমন আয় না করতে পারলেও প্রশংসা পেয়েছে।
২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘বেবি’ ফিল্মটির স্পিন-অফ ‘নাম শাবানা’। আগের চলচ্চিত্রটির একটি পার্শ্ব চরিত্র এতে কেন্দ্রীয় চরিত্র আর এই চরিত্রটি করেছেন তাপসী পান্নু, আর মূল চলচ্চিত্রটির কেন্দ্রীয় অভিনেতা অক্ষয় কুমারও এতে একটি গুরুত্বপূর্ণ পার্শ্ব চরিত্রে আছেন। তাপসী এই চলচ্চিত্রটির জন্য অনেক পরিশ্রম করেছেন, এমনকি মার্শাল আর্টসে প্রশিক্ষণও নিতে হয়েছে তাকে। শিবম নায়ারের পরিচালনায় ফিল্মটির অন্যান্য ভ‚মিকায় অভিনয় করেছেন অনুপম খের, মনোজ বাজপেয়ি, ড্যানি ড্যানজংপা, পৃথ্বীরাজ সুকুমারন, মধুরিমা তুলি, তাহের মিঠাইওয়ালা, বীরেন্দ্র সাক্সেনা এবং মুরলী শর্মা; একটি বিশেষ আইটেম দৃশ্যে আছেন এলি অ্যাভরাম। এক সাধারণ তরুণীর একজন দক্ষ গুপ্তচরে পরিণত হওয়ার কাহিনী নিয়ে ফিল্মটি শুক্রবার আয় করেছে ৫.১২ কোটি রুপি। শনিবার আর রবিবারের আয় যথাক্রমে ৬.৩৭ কোটি রুপি আর ৭.২৭ কোটি রুপি। সপ্তাহান্তে ফিল্মটির আয় ১৮.৭৬ কোটি রুপি। সোমবার ফিল্মটি আয় করেছে ২.৫৪ কোটি রুপি। চলচ্চিত্রটির নির্মাণ বাজেট ৫ কোটি রুপি থেকে ১৫ কোটি রুপির মধ্যে। সুতরাং বাণিজ্যিকভাবে একে সফল বলা চলে।
এভারেস্টের শিখরে আরোহণের ক্ষেত্রে মেয়েদের মধ্যে সবচেয়ে কমবয়সী (১৩ বছর ১১ মাস) মালাবাথ পূর্ণার নিয়ে অবলম্বনে ‘পূর্ণা’ চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। এটি প্রযোজনা ও পরিচালনা করেছেন রাহুল বোস; এটি পরিচালক হিসেবে তার দ্বিতীয় চলচ্চিত্র। এতে রাহুল অভিনয়ও করেছেন। কেন্দ্রীয় ভ‚মিকায় অভিনয় করেছে অদিতি ইনামদার; অন্যান্য ভ‚মিকায় এস. মারিয়া, ধৃতিমান চ্যাটার্জি, হিবা শাহ, আরিফ জাকারিয়া এবং জ্ঞানেন্দ্র ত্রিপাঠী। চলচ্চিত্রটির আয় সোমবার পর্যন্ত ১ কোটি রুপি ছাড়িয়েছে। আয় কম হলেও ফিল্মটি বেশ প্রশংসা পেয়েছে।
গত সপ্তাহে মুক্তিপ্রাপ্ত ‘ফিলোরি’র আয় এই সপ্তাহান্ত পর্যন্ত ২৬.১৩ কোটি রুপি। তৃতীয় সপ্তাহ পেরিয়ে ‘বদরিনাথ কি দুলহানিয়া’র আয় এখন ১১৫ কোটি রুপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ