Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাতীবান্ধায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারজনের মৃত্যু

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১:১৭ পিএম

লালমনিরহাট জেলা সংবাদদাতা : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কলেজ ছাত্রসহ চারজনের মৃত্যু হয়েছে।

আজ বুধবার সকাল ১১টার দিকে হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের কাছিম বাজার গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন-ভেলাগুড়ি এলাকার শামছুদ্দিনের ছেলে স্থানীয় ইলেক্ট্রিশিয়ান খোরশেদ আলম (৪৫), একই এলাকার আজিজার রহমানের ছেলে ইলেক্ট্রিশিয়ান ফেরদৌস আলম (২৮), একই এলাকার গোলাপ মিয়ার ছেলে উকিল মিয়া (২৫) ও জোনাব আলীর কলেজ পড়ুয়া ছেলে মিল্টন মিয়া (২৪)।

প্রত্যক্ষদর্শীরা জানান, কাছিম বাজার এলাকায় মঙ্গলবার রাতে ঝড়ে ৩৩ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ে। সকালে বিদ্যুৎ বিভাগের নির্দেশে স্থানীয় ইলেক্ট্রিশিয়ানরা ওই লাইন মেরামত করছিলেন। লাইনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ৩৩ হাজার ভোল্টেজের লাইনে ওঠেন উকিল মিয়া। এ সময় অসাবধানে হঠাৎ বিদ্যুৎ সংযোগ সচল করলে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন।

নিচে থাকা খোরশেদ ও ফেরদৌস তাকে বাঁচাতে গেলে তারে জড়িয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান। এ সময় পথচারী কলেজছাত্র মিল্টনও ওই তারে জড়িয়ে ঘটনাস্থলেই মারা যান।

এদিকে, স্থানীয়রা ছুটে এসে গুরুতর আহত অবস্থায় উকিল মিয়াকে উদ্ধার করে পাশের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মহির উদ্দিন জানান, বিদ্যুৎ বিভাগের গাফিলতির কারণেই চারটি প্রাণ ঝড়ে গেল। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হচ্ছে।

হাতীবান্ধা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ইনচার্জ প্রকৌশলী সিরাজুল ইসলাম জানান, ঝড়ের সময় জরুরি কাজে স্থানীয় ইলেকট্রিশিয়ানদের সাহায্য নেয়া হয়। এ অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ