Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আইপিইউ অ্যাসেম্বলি ফেয়ার’ এ ওয়ালটন পণ্যের প্রশংসা

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে ১৩৬তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন। একই সঙ্গে চলছে ‘আইপিইউ অ্যাসেম্বলি ফেয়ার-২০১৭’। যেখানে বাংলাদেশের একমাত্র ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য রপ্তানিকারক প্রতিষ্ঠান হিসেবে অংশ নিয়েছে ওয়ালটন। মেলায় আগত বিদেশী অতিথিরা প্রশংসা করছেন ওয়ালটন পণ্যের। সম্মেলনে যোগ দিতে আসা বিদেশি স্পিকার এবং সংসদ সদস্যদের সামনে প্রদর্শিত হচ্ছে ’মেড ইন বাংলাদেশ’ খ্যাত ওয়ালটন ব্র্যান্ডের ফ্রিজ, এলইডি টিভি, এয়ার কন্ডিশনার, ইলেকট্রিক সুইস-সকেট, বিভিন্ন ধরণের এলইডি লাইটসহ অসংখ্য হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেস। মেলা শেষ হচ্ছে আজ ৫ এপ্রিল।
গত ১ এপ্রিল শুরু হওয়া পাঁচ দিনের মেলায় দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের তৈরি বিভিন্ন পণ্যের সর্বাধুনিক প্রযুক্তি, নিখুঁত ফিনিশিং ও আকর্ষণীয় ডিজাইন দেখে মুগ্ধ হন সম্মেলনে অংশ নেওয়া বিশ্ব নেতৃবৃন্দ। বিশেষ করে, বাংলাদেশে আন্তর্জাতিক মানদন্ড অনুযায়ী ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইনভার্টার প্রযুক্তির ফ্রিজ ও এয়ার কন্ডিশনার তৈরি হওয়ায় এবং ফ্রিজের কম্প্রেসারে বিশ্ব স্বীকৃত পরিবেশবান্ধব আর ৬০০ এ গ্যাস ব্যবহার করায় ওয়ালটন সম্পর্কে ইতিবাচক দৃষ্টিভঙ্গি প্রকাশ করছেন তারা।
উল্লেখ্য, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চত্বরে বাণিজ্য মন্ত্রণালয়, ’রপ্তানি উন্নয়ন ব্যুরো’ এবং সংসদ সচিবালয় এর উদ্যোগে শুরু হয়েছে ’আইপিইউ অ্যাসেম্বলি ফেয়ার’। যা উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। মেলা কর্তৃপক্ষের মতে, সম্মেলনে অংশ নেয়া বিশ্বনেতাদের সামনে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে বেগবানে ব্যাপক ভূমিকা রাখছে এরকম বিভিন্ন পণ্য সামগ্রীর চিত্র তুলে ধরতেই আয়োজন করা হয়েছে এই বিশেষ মেলার। রয়েছে চারটি প্যাভিলিয়নসহ ৫৯টি স্টল। অংশ নিয়েছে ওয়ালটনসহ সিরামিকস, ওষুধ, টেক্সটাইল, আইসিটি, চামড়া ও প্লাস্টিকসহ বিভিন্ন খাতের সরকারি ও বেসকরকারি প্রতিষ্ঠান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ