Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজিবির অভিযান শত কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মার্চ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৯৮ কোটি ৯৩ লাখ ৯৮ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য আটক করতে সক্ষম হয়েছে। আটককৃত মাদকের মধ্যে রয়েছেÑ ১৫ লাখ দুই হাজার ১৪৩ পিস ইয়াবা ট্যাবলেট, ২৭ হাজার ১৫১ বোতল ফেনসিডিল, এক হাজার ৪৩৪ কেজি গাঁজা, ২৫ হাজার ৩৫০ বোতল বিদেশি মদ, চার কেজি ৩৩১ গ্রাম হেরোইন, ১৩ হাজার ৬৮৩টি নেশাজাতীয় ইনজেকশন এবং ১৭ লাখ ১৭ হাজার ৭১৫ পিস বিভিন্ন প্রকারের অবৈধ ট্যাবলেট। এ ছাড়া আটককৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছেÑ ১১ হাজার ৫৫৯টি শাড়ি, তিন হাজার ৩৭৫টি থ্রিপিস-শার্টপিস, এক হাজার ৬৯৩ মিটার থান কাপড়, ২০৩টি তৈরী পোশাক, ৪৩ হাজার ৪৪৫ সিএফটি কাঠ, তিন কেজি ২০০ গ্রাম স্বর্ণ এবং একটি তক্ষক। মার্চ মাসে বিজিবির অভিযানে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছেÑ ছয়টি পিস্তল, ছয়টি বন্দুক, ৩৯ রাউন্ড গুলি, চারটি ম্যাগজিন, একটি মর্টারশেল এবং একটি হাত বোমা। গত মাসে বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৪১ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১২৯ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। এ ছাড়া ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৩ জন ভারতীয় নাগরিককে আটকপূর্বক ১১ জনকে বিএসএফের কাছে হস্তান্তর ও দুইজনকে থানায় সোপর্দ এবং বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ৩৭৯ জন মিয়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে।
উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত বিজিবি ৩২৯ কোটি ৩১ লাখ ৭৪ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য আটক করতে সক্ষম হয়েছে। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ