Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে পাচারের সময় তক্ষকসহ ৫ জন আটক

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : ঢাকার ধামরাইয়ের সানোড়া এলাকা থেকে আজ সকালে বিরল প্রজাতির বন্য প্রাণী তক্ষক (টক্কা) পাচারের সময় পাচারকারী দলের হোতা সেলিমসহ ৫ জনকে আটক করেছে থানা পুলিশ।
থানায় মামলা সূত্রে জানা গেছে, উপজেলার সানোড়া গ্রামের ভেতর একদল পাচারকারী বন্য প্রাণী তক্ষক ক্রয়বিক্রয় সহ পাচার করছে। এমন সংবাদে থানার এসআই শাহীনুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে সকাল ৭টার ওই এলাকায় অভিযান চালায়। তখন দেখতে ৫/৭জন যুবক নির্জন স্থানে তক্ষকসহ আলাপ আলোচনা করছে। এ সময় পুলিশের টের পেয়ে পাচারকারীরা পালাবার চেষ্টা করলেও পাচারকারী দলের হোতা আমিনুল ইসলাম সেলিম,(৪০), কবির হোসেন (৩৫), ফইজুল হক(৩৭)ও স্বপন মিয়াকে (৩৫) ঝুড়ির মধ্যে ১০ ইঞ্চি লম্বা একটি তক্ষকসহ আটক করতে সক্ষম হয়।
তবে আটককৃতদের মধ্যে আমিনুল ইসলাম সেলিমের বাড়ি ধামরাই উপজেলার সানোড়া গ্রামে, অন্য আসামীদের বাড়ি বিভিন্ন জেলায়।
এ ব্যাপারে থানার এসআই শাহীনুল ইসলাম বাদী হয়ে বন্যপ্রাণী ১৯৭৪অধ্যাদেশ (২৬)১এর ধারায় একটি মামলা দায়ের করেন। পরে আজ সকালে বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে এ বিরল প্রজাতির প্রাণী হস্তান্তর করা হয়। এ সময় ওই কর্মকর্তারা বলেন, এটি সাধারণত পাহাড়ি এলাকায় বসবাস করে। তবে এর মূল্য লাখ টাকা হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ