Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরে বোরো ফসল পানির নিচে

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ফুলপুরে প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে নিম্নাঞ্চলের ইরি-বোরো ধান পানির নিচে তলিয়ে গেছে।
জানা যায়, প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে কংশ ও মালিঝি নদীর পানি বৃদ্ধি পেয়ে পাঁচ শাতাধিক হেক্টর জমির ফসল পানির নিচে তলিয়ে গেছে। আরও অনেক জমি তলিয়ে যাওয়ার হুমকিতে রয়েছে। এতে অসহায় কৃষকরা চরম হতাশায় দিন কাটাচ্ছেন। ফুলপুর ও সিংহেশ্বর ইউনিয়নের কৃষকরাই বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। বন্যা নিয়ন্ত্রণে ফুলপুর ইউনিয়নে জাইকার অর্থায়নে প্রায় সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে ভাটিতে একটি সুইস গেট নির্মাণ করা হয়। প্রকল্প বরাদ্দ অনুযায়ী উজানে বাঁধ নির্মাণ না করায় তা এলাকাবাসীর জন্য হিতে বিপরীত হয়ে দাঁড়িয়েছে। এরই মধ্যে বন্যায় সিংহেশ্বর ইউনিয়নের কুঠুরাকান্দা, জিগারকান্দা, বালিচান্দা, পুরাপুটিয়া, ফুলপুর ইউনিয়নের আলকদী, মধ্যনগর, বাঁশতলা, বাতিকুড়া ও রূপসী ইউনিয়নের ঘুমগাঁও গ্রামের নিম্নাঞ্চলের অসংখ্য বোরো জমির ফসল পানিতে তলিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।



 

Show all comments
  • মোঃ ইলিয়াস শরীফ ২০ এপ্রিল, ২০১৭, ৮:৩২ পিএম says : 0
    যাদের জমি পানিতে তলিয়ে গেছে , তাদের বর্তকি দেওয়া দরকার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানি

২৫ অক্টোবর, ২০২২
২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ