Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোরেলগঞ্জে কৃমিনাশক ট্যাবলেট খেয়ে ৩০ ছাত্রী অসুস্থ

মোরেলগঞ্জ উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ৫:১১ পিএম

মোরেলগঞ্জ উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের মোরেলগঞ্জ সন্ন্যাসী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে রোববার দুপুরে কৃমি নাশক ট্যাবলেট খেয়ে ৩০ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুব হোসেন শিকদার ও সহকারী প্রধান শিক্ষক সায়লা পারভীন জানান, দুপুরের দিকে তাদের ছাত্রীদের একটি করে কৃমি নাশক ট্যাবলেট দেয়া হয়। এ ট্যাবলেট দেয়ার পর পরই ছাত্রীদের পেটে ব্যথা ও বমি শুরু হয়। এতে করে শিক্ষক, ছাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মুফতি কামাল হোসেন ও মেডিকেল অফিসার এনামুল কবির ঘটনাস্থল যান এবং শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেন। তারা শিক্ষার্থীদের খাবার স্যালাইন ও পেট ব্যথার জন্য গ্যাসের ট্যাবলেট খাবার পরামর্শ দেন।

ডা. মুফতি কামাল হোসেন জানান, কৃমি ট্যাবলেট খেলে সামান্য বমি বমি ভাব হতে পারে। তবে এটা কোন বড় ধরনের সমস্যা নয়। এক ছাত্রীর দেখাদেখি অন্যরা মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তর থেকে মোরেলগঞ্জে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের জন্য এ কৃমিনাশক ট্যাবলেট সরবরাহ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ