Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্ষে তালা, দায়িত্ব নিতে পারেননি মেয়র বুলবুল

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১:১৮ পিএম

রাজশাহী ব্যুরো : নগর ভবনে মেয়রের কক্ষ তালাবন্ধ থাকায় দায়িত্ব গ্রহণ করতে পারেননি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।
সাময়িক বরখাস্তের দীর্ঘ ২৩ মাস পর আদালতের রায় হাতে নিয়ে রোববার সকাল ১০টার দিকে বিপুল সংখ্যক নেতা-কর্মীকে সঙ্গে নিয়ে নগর ভবনে যান রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।
কিন্তু সেখানে গিয়ে দেখেন তার কক্ষ তালাবন্ধ। কিছুক্ষণ অপেক্ষার পরও প্রবেশ করতে না পেরে ওই কক্ষের পাশে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার কক্ষে গিয়ে বসেন তিনি।
এ সময় প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শরীফ উদ্দিন উপস্থিত থাকলেও তিনি মেয়রের হাতে দায়িত্ব তুলে দিতে কোনো উদ্যোগ নেননি। পরে মেয়র বুলবুল গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন।
মেয়র বুলবুল বলেন, আদালতের রায় হাতে নিয়েই তিনি দায়িত্ব নিতে এসেছেন। কিন্তু এসে দেখেন তার কক্ষ তালাবন্ধ। তবে তিনি যেহেতু ভোটে নির্বাচিত এবং আদালতের রায়ে দায়িত্ব ফিরে পেয়েছেন, সেহেতু লিখিতভাবে কোনো আনুষ্ঠানিকতার দরকার নেই। তিনি এমনিতেই মেয়র।
এরপর বেলা সাড়ে ১১টার দিকে মেয়র রাসিকের সচিবের কক্ষে গিয়ে বসেন। এ সময় বিএনপিপন্থী কাউন্সিলরদের তোপের মুখে পড়েন প্রধান নির্বাহী কর্মকর্তা। কাউন্সিলরদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, কে বা কারা মেয়রের কক্ষে তালা দিয়ে গেছে তিনি জানেন না।
এদিকে মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে রোববার সকাল থেকেই উত্তেজনা চলছিল নগর ভবনে। সকালে নগর ভবনের সামনে বিপুল সংখ্যক পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যদের অবস্থান করতে দেখা যায়। তবে নগর ভবনে দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আযীমকে দেখা যায়নি।
মেয়র বুলবুল দুদিন আগেই ঘোষণা দিয়েছিলেন, দায়িত্ব নেওয়ার পর তিনি সংবাদ সম্মেলন করবেন। রোববার বেলা ১১টায় সেটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু নগর ভবনে গিয়ে এমন পরিস্থিতি দেখে তিনি সংবাদ সম্মেলন স্থগিত করেছেন।
প্রসঙ্গত, ২০১৫ সালে ৭ মে সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ২০১৬ সালের ১০ মার্চ উচ্চ আদালত তার বরখাস্ত আদেশ অবৈধ ঘোষণা করেন।
গত মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাহমুদুল আলমের সই করা চিঠিতে উচ্চ আদালতের নির্দেশনা বাস্তবায়নে ভারপ্রাপ্ত মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়। এরপরই রোববার দায়িত্ব নিতে নগর ভবনে যান মেয়র বুলবুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ